সম্প্রচার নীতিমালা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৮ এএম, ০৯ আগস্ট ২০১৪

সম্প্রচার নীতিমালা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। শনিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

জাতীয় সম্প্রচার নীতিমালা নিয়ে হানিফ বলেন, সম্প্রচার নীতি নিয়ে আমরা নয়, বিএনপি নেতৃবৃন্দ মিথ্যাচার করছে। আওয়ামী লীগ গণতন্ত্র ও সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী বলেই আপনারা মিডিয়া নির্ভর আন্দোলন করছেন। মির্জা ফখরুলের মিথ্যাচার মিডিয়ায় প্রচার হচ্ছে।

তিনি বলেন, আপনারা যে ধর্মকে ব্যবহার করে মিথ্যাচার করছেন, সেটা বন্ধ করতে সম্প্রচার নীতিমালা করা হচ্ছে। অনিয়ম বন্ধে টেলিভিশন কর্তৃপক্ষ নীতিমালা চেয়েছে, সেকারণেও এই নীতিমালা করা হয়েছে।

তিনি আরও বলেন, আমি আশা করি ১৫ আগষ্টে আপনি জন্মদিন পালন করবেন না। যদি করেন, তাহলে ধরে নেব রাস্তার ধারে কুড়িয়ে পাওয়া সন্তানদের মত আপনার জন্মের ঠিক নেই।

হানিফ বলেন, আপনার জন্মদিন ১৫ আগষ্ট নয়। কাবিননামা, পাসপোর্টেও আপনার এই জন্মদিনের কথা উল্লেখ নেই। বঙ্গবন্ধুর উপর আক্রোশ করে এই জন্মদিন পালন করেন। আপনার স্বামী বঙ্গবন্ধুর খুনীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন, আপনিও তাই করেছেন।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন,  আন্দোলন করার মত ক্ষমতা তাদের নেই। তাদের আন্দোলন ভিডিও কনফারেঞ্জ আর আউটসোর্সিং এর আন্দোলন। তাদের অফিসের সামনে একটু ব্যারিকেড দিলে কাউকে খুঁজে পাওয়া যায় না। খালি একজন বেডিং নিয়ে শুয়ে থাকে আর একটু পর পর ব্রিফিং করে। আর সাংবাদিকরা সেটা কাভার করে।

কামরুল বলেন, সম্প্রচার নীতিমালার সমালোচনা করেন, অথচ শুয়ে বসে ব্রিফিং করেন। সাংবাদিকরা সেটা প্রচার করে, এর চেয়ে আর কি স্বাধীনতা চান? আন্দোলন করবেন? খবর আছে। ভিডিও কনফারেঞ্জ আর আউটসোর্সিং আন্দোলন বাংলাদেশে আর হতে দেওয়া হবে না।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট তারানা হালিম এমপির সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন-আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, শাহে আলম মুরাদ, প্রবীণ অভিনেতা এটিএম শামসুজ্জামান , শিক্ষক নেতা অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।