খালেদার প্রস্তাব বিবেচনায় সংলাপের আহ্বান ফখরুলের


প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২০ নভেম্বর ২০১৬

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রস্তাবকে ইতিবাচক ধরে সরকারের প্রতি সংলাপের আহ্বান জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, দাম্ভিকতা, অহংকার পরিহার করুন। এক চোখে নিজেকে দেখা থেকে বিরত থাকুন। সমস্যা সমাধানে মানুষের মনের ভাষা বোঝার চেষ্টা করুন। কারণ দেশের মানুষ এখন সত্যিকার অর্থে গণতান্ত্রিক পরিবেশ দেখতে চায়।  তাই আসুন খালেদা জিয়ার প্রস্তাব বিবেচনা করে বিরোধী দলগুলোকে ডেকে সংলাপের ব্যবস্থা করে সমস্যা সমাধান করুন।

অন্যথায় বিএনপি বহুবার বলেছে, দেশের মানুষকে কিছু দিনের জন্য দমিয়ে রাখা যায়, চিরদিন নয়। যে পরিণতি হবে তা কারো জন্য ভালো ফল বয়ে আনবে না।

তিনি  আরো বলেন, খালেদা জিয়া দেশের ক্রান্তিলগ্নে জনগণের পাশে দাঁড়িয়ে জাতীয় নেতার মতো তার বক্তব্য উপস্থাপন করেছেন। শুধু তাই নয়, তিনি গুলশানের সেই হত্যাকাণ্ডের পরে জাতীয় ঐক্য গড়ে তুলতে ডাক দিয়েছিলেন। তবে আওয়ামী লীগ তা প্রত্যাখ্যান করেছে।

ফখরুল বলেন, প্রস্তাবের কোনো কোনো ব্যাপারে দ্বিমত থাকতে পারে। কিন্তু একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য খালেদা জিয়ার এই প্রস্তাবই হচ্ছে একমাত্র ভিত্তি। তবে দুঃখের সঙ্গে বলতে হচ্ছে কিছু কিছু পত্রিকা যারা ১/১১ অবৈধ সরকারকে নিয়ে আসার ব্যাপারে অত্যন্ত সচেতন ভুমিকা পালন করেছিলেন তারা আবারো সক্রিয় হয়ে উঠেছে।   

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ,  মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়। সভা সঞ্চালনা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভী।

এমএম/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।