ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা


প্রকাশিত: ০৩:১৮ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৫

আফগানিস্তানের দেওয়া ২৩৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল শ্রীলঙ্কা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৮৪ রান। মাহেলা জয়াবর্ধনে ৪৪ আর ম্যাথুস ৮ রান নিয়ে ব্যাট করছে।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ৪৯. ৪ ওভারে সব উইকেট হারিয়ে আফগানিস্তান করে ২৩২ রান। প্রথম উইকেট জুটিতে আফগানিস্তানের দুই ওপেনার  জাভেদ আহমাদি ও নওরোজ মন্ডল মিলে যোগ করেন ৩৪ রান। ১০ রান করে নওরোজ মন্ডল ফিরে যাওয়ার পর দলীয় ৪০ রানে লাকমালের বলে উইকেট দেন জাভেদ আহমাদি (২৪)।

৫৪ রান করে সাজঘরে ফেরেন আসগর স্তানিকজাই। আসগরের বিদায়ে আফগানিস্তান দল তাদের তৃতীয় উইকেট হারায়। ৩৮ রান করার পর সামিউল্লাহ সানওয়ারি পেরেরাকে উইকেট দেন।

৩৬তম ওভারে লাসিথ মালিঙ্গার বলে সরাসরি বোল্ড আউট হয়েছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। দলীয় ১৬৯ রানে ব্যক্তিগত ২১ রান করে আউট  হন তিনি। দুটি চার ও একটি ছক্কায় সাজানো তার ইনিংসটি। ব্যাটিং পাওয়ার প্লে-র প্রথম ওভারে মোহাম্মদ নবীর উইকেট হারিয়ে শুরু। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। পাওয়ার প্লে-তে আরো একটি উইকেট হারিয়ে পাঁচ ওভারে আফগানরা তুলতে পারে মাত্র ১০ রান।

পাওয়ার প্লে-র ওভার শেষ হলে দ্রুত রান তুলতে গিয়ে ইনিংসের দুই বল বাকি থাকতেই অলআউট হয়ে যায়ি আফগানিস্তান। অ্যাঞ্জেলো ম্যাথুস ও লাসিথ মালিঙ্গা তিনটি করে উইকেট নিয়েছেন।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।