মহানগর বিএনপি আন্দোলনের জন্য প্রস্তুত


প্রকাশিত: ১১:০৬ এএম, ০৬ আগস্ট ২০১৪

সরকার বিরোধী আন্দোলনের জন্য ঢাকা মহানগর বিএনপি প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নগর বিএনপির উপদেষ্টা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

বুধবার রাজধানী নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর বিএনপির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এর আগে  ২৩ জুলাই নবনির্বাচিত ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটির বৈঠক অনুষ্ঠিত হয় । ৫ আগস্ট বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সঙ্গে বৈঠক করেছেন। সেই বৈঠকে বেগম খালেদা জিয়া ঢাকা মহানগর বিএনপিকে সরকার বিরোধী আন্দোলন ও কমিটি গঠনে প্রক্রিয়া এক সাথে করার সিদ্ধান্ত দিয়েছিলেন।

সরকার বিরোধী আন্দোলন ও ঢাকা মহানগর বিএনপির কমিটি গঠনের প্রক্রিয়াকে সামনে রেখে দফা দফার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রথমে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির, ২য় পর্যায়ে সিনিয়র নেতৃবৃন্দ ও ৩য় দফার মাঠ পর্যায়ের নেতাকর্মীদের সাথে বৈঠক অনুষ্ঠিত হয়।

রফিকুল ইসলাম মিয়া বলেন, ১ ঘন্টাব্যাপী এই বৈঠকে সরকার বিরোধী আন্দোলন ও ঢাকা মহানগর বিএনপির প্রতিটি ওয়ার্ড ও থানায় কমিটি গঠনের প্রক্রিয়া এক সাথে চলবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সাথে তিনি বলেন, বৈঠকে মুলত এই দুটি বিষয়কে প্রাধান্য দেয়া হয়েছে।

বৈঠকে আলোচনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সংগঠন ও আন্দোলনের বিষয়ে আলোচনা হয়েছে। এবং বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে কমিটি গঠনের প্রক্রিয়া ও সরকার বিরোধী আন্দোলন দুটিই এক সাথে চলবে।

কবে নাগাদ কমিটি গঠনের কাজ শুরু হবে- এই প্রশ্নে জবাবে তিনি বলেন, খুব শিগগিরই কমিটি গঠনের কাজ শুরু করা হবে। তবে নির্দিষ্ট কোন তারিখ ও দিন ঠিক করা হয়নি।

বৈঠক বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল, নগর বিএনপির উপদেষ্টা ও দলের স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, আবদুস সালাম, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল আওয়াল মিন্টু, কাজী আবুল বাশার, সিনিয়র সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আবুল খায়ের ভূইয়া, আমান উল্লাহ আমান, এস এ খালেক, বরকত উল্লাহ বুলু, সদস্য নবী উল্লাহ নবী, সাহাবুব উদ্দিন, আতিকুল ইসলাম মতিন প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।