মুক্তিযুদ্ধ নিয়ে গেরিলা’৭১


প্রকাশিত: ০৭:৫১ এএম, ১০ ফেব্রুয়ারি ২০১৫

তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে মুক্তিযুদ্ধভিত্তিক ত্রিমাত্রিক মোবাইল গেম তৈরি করেছে প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়েবপার্স। গেমটির নাম গেরিলা`৭১। ওয়েবপার্সের তৈরি করা এ গেমটি প্রদর্শিত হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ তে।

এই গেমটিতে রয়েছে মুক্তিযুদ্ধের দু`টি দুঃসাহসিক অপারেশনের মিশন। একটি শহীদ রুমির সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশন হামলার প্রেক্ষাপট নিয়ে `অপারেশন ক্র্যাক প্লাটুন` এবং অপরটি বীরপ্রতিক মোজাম্মেল হকের অভিযান নিয়ে `অপারেশন টু কিল মোনায়েম খান`।

ওয়েবপার্সের সদস্যরা জানান, মুক্তিযুদ্ধের সম্পূর্ণ পটভূমিকে গেমটিতে উপস্থাপন করার পরিকল্পনা আছে তাদের। মেলায় আসা দর্শকদের অনুপ্রেরণাই তাদের কাজকে সামনে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে বলে তারা মনে করেন।

তারা আরোও বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে এর আগেও অনেকেই গেম তৈরির চেষ্টা করেছেন। কিন্তু `গেরিলা ৭১` অন্যগুলোর থেকে পুরোপুরি আলাদা, গেমের আকর্ষণীয় গ্রাফিক্স এবং চমৎকার শব্দ কৌশল দর্শককে একাত্তরের পটভূমিতে নিয়ে যাবে বলে মনে করেন তারা।

এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।