পার্বতীপুরে সাওতাঁল কন্যাকে অপহরণ করে ধর্ষণ


প্রকাশিত: ১২:২০ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৫

দিনাজপুরের পার্বতীপুরে সাঁওতাল আদিবাসী কন্যাকে অপহরণ করে পালাক্রমে ধর্ষণ করেছে দুই বখাটে যুবক।

ধর্ষিতার বাড়ি পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের বারোকোনা ফুলজান পাড়ায়।

এঘটনায় রোববার রাতে পার্বতীপুর মডেল থানায় মামলা করেছে ধর্ষিতার বাবা। পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে ধর্ষক শফিকুল ইসলামকে (২০) গ্রেফতার করেছে।

সোমবার দুপুর ১২টায় ধর্ষিতাকে ডাক্তারি পরীক্ষার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং গ্রেফতার যুবককে দিনাজপুর জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

ধর্ষিতার বাবা জানায়, গত শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে একই ইউনিয়নের কালিকাবাড়ী ডাঙ্গা গ্রামের আজিজুল হকের ছেলে লিজু (২৩) ও নয়াপাড়া গ্রামের ফয়জার রহমানের ছেলে শফিকুল (২০) কাজের লোক খোঁজার অযুহাতে তাদের পল্লীতে প্রবেশ করে তার মেয়েকে অপহরণ করে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এসময় তার মেয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। বিষয়টি জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্র নাথ সরেনকে জানানোর পর গতকাল রোববার রাতে থানায় মামলা করা হয়েছে।

আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন বলেন, পার্বতীপুরের চিড়াকুটা গ্রামে হামলার রেশ না কাটতেই একই উপজেলার বারোকোনা গ্রামে আদিবাসী কন্যাকে অপহরণের পর ধর্ষণ করা কিসের আলামত তা আমি বুঝতে পারছি না।

তিনি বলেন, অবিলম্বে ধর্ষণকারীদের গ্রেফতার করতে হবে অন্যথায় মানববন্ধন কর্মসূচি পালন করবে আদিবাসীরা।

পার্বতীপুর মডেল থানা পুলিশের ওসি মাহমুদুল আলম বলেন, ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। অন্য ধর্ষকদের গ্রেফতারের চেষ্টা চলছে। ধর্ষিতাকে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।