বিদেশিদের নির্দেশেই সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছেন খালেদা : হানিফ


প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বিদেশিদের নির্দেশেই বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। বিএনপি-জামায়াতের ডাকা হরতাল-অবরোধে দলের বক্তব্য তুলে ধরতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, বিএনপি নিজেরাই জানে না তাদের কি দাবি। হরতাল অবরোধের নামে তারা মানুষ পোড়াচ্ছে। আর কিছু কিছু বুদ্ধিজীবী তাদের পক্ষ নিয়ে সংলাপের কথা বলে সন্ত্রাসী কর্মকাণ্ডকে আড়াল করার চেষ্টা করছে। বিএনপির মনে রাখা উচিত- সন্ত্রাসী কর্মকাণ্ড দিয়ে কোনো দাবি আদায় করা যাবে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা সংলাপের কথা বলেন- সেইসব বুদ্ধিজীবীদের উচিত বিএনপি-জামায়াতকে জ্বালাও-পোড়াও বন্ধের জন্য চাপ সৃষ্টি করা। কিন্তু তারা তা না করে শুধু সংলপের কথা বলেন। তাদেরকে বলুন তাদের সহিংস কর্মকাণ্ডের দায় স্বীকার করে নেয়ার জন্য।

‘বর্তমান সহিংস কর্মকাণ্ডের জন্য বিএনপি দায়ী নয়’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে মাহবুব উল আলম হানিফ বলেন, তারা যদি এ কর্মকাণ্ডের জন্য দায়ী না হয় তাহলে তাদের সঙ্গে কি জন্য সংলাপ? বর্তমানে দেশে সঙ্কট হচ্ছে পেট্রল বোমা মেরে মানুষ হত্যা, গাড়িতে আগুন দেয়া। এগুলো যদি তারা নাই করে থাকে তাহলে তাদের সঙ্গে সংলাপ কিসের জন্য? এ পর্যন্ত ৭২ জন মানুষকে হত্যা করা হয়েছে। এটা পৈশাচিক কর্মসূচি ছাড়া আর কিছুই নয়।

বিএনপি-জামায়াতকে হরতাল-অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানিয়ে হানিফ বলেন, হরতাল-অবরোধ প্রত্যাহার করুন। না হলে দায়ভার বিএনপি-জামায়াতকে নিতে হবে। বেগম খালেদা জিয়াকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

সংবাদ সম্মেলন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূইয়া ডাবলু, কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক শামীম ও সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।