লক্ষ্মীপুরে বাল্য বিয়ে : বাবার জেল, মায়ের জরিমানা


প্রকাশিত: ১১:৩৩ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৫

লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের আটিয়াতলী গ্রামের সপ্তম শ্রেণির এক ছাত্রীর বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে বাবা আবুল কালামকে ১ মাসের কারাদণ্ড ও মা নারগিস আফরোজকে এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আজিজুর রহমান এ রায় দেন।  

লাহারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মশু জানান, আটিয়াতলী গ্রামের আবুল কালামের মেয়ে ও চাঁদখালী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী আফরোজা আক্তার (১৩) সঙ্গে ভবাণীগঞ্জ ইউনিয়নের প্রবাসী বেলাল হোসেনের শুক্রবার বিয়ের দিন ঠিক করা হয়। পরে স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। তিনি বাল্যবিয়ে আয়োজন বন্ধ করার জন্য মেয়েটির বাবা আবুল কালামকে নির্দেশ দিলে ও তিনি তা অমান্য করে বিয়ে সম্পন্ন করার জন্য প্রস্ততি নেয়।

বিষয়টি জেনে নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিজুর রহমান বুধবার রাতে বাড়িতে গিয়ে আবুল কালাম ও তার স্ত্রী নারগিস আফরোজ ও মেয়ে আফরোজা আক্তারকে উপজেলা পরিষদে নিয়ে আসে। পরে সকালে তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে মেয়েটিকে ছেড়ে দিয়ে বাবা আবুল কালামকে এক মাসের সশ্রম কারাদণ্ড ও মা নারগিস আফরোজকে এক হাজার টাকা জরিমানা আদায় করার নির্দেশ দেয়।

লক্ষ্মীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন জানান, দণ্ডপ্রাপ্তকে গ্রেফতার দেখিয়ে জেল হাজতে পাঠানো হবে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিজুর রহমান জানান, বাল্যবিয়ে নিষেধ করার পরও আয়োজন করায় বাবাকে জেল ও মাকে জরিমানা করা হয়েছে।

এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।