চলে গেলেন কবি আবুল হোসেন


প্রকাশিত: ০৩:০৫ এএম, ৩০ জুন ২০১৪

চল্লিশের দশকের কবি আবুল হোসেন আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯২ বছর। সাহিত্যে অবদানের জন্য একুশে পদক ও বাংলা একাডেমিসহ বিভিন্ন পুরস্কার পেয়েছেন তিনি।

রোববার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানান তার বড় ছেলে সেলিম রেজা ফরহাদ হোসেন।

তিনি জানান, গত কয়েকদিন ধরেই আবুল হোসেন বাধ্যক্যজনিত রোগ ও শ্বাসকষ্টে ভুগছিলেন। রোববার রাতে খাবারের পর তিনি তার ধানমন্ডির ১২/এ এর নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন।

সঙ্গে সঙ্গে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে জানান সেলিম রেজা ফরহাদ হোসেন।

কবি আবুল হোসেন মৃত্যুকালে দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। তার এক ছেলে ও এক মেয়ে দেশের বাইরে আছেন। তারা দেশে ফিরলেই তাকে দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে পরিবার জানায়। সে পর্যন্ত তার মরদেহ স্কয়ার হাসপাতালের মরচুয়ারিতে রাখা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।