কায়েসকে ব্রাজিলে পাঠানোয় প্রশ্ন তুলেছে বিএনপি


প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২৮ জুলাই ২০১৪

ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগের পরও মোহাম্মদ মিজারুল কায়েসকে ঢাকায় তলব না করে কেন রাষ্ট্রদূত করে ব্রাজিলে পাঠানো হয়েছে সে বিষয়ে প্রশ্ন তুলেছে বিএনপি। সোমবার বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী এই প্রশ্ন তুলেন।

সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন সাংবাদিকদের বলেন, শুনেছি, যুক্তরাজ্যের হাইকমিশনার মিজারুল কায়েসকে সরিয়ে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের নানা অভিযোগ উঠেছে। এত সব অভিযোগের পরও কেন তাকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে ব্রাজিলে পাঠানো হল, তা প্রশ্নের জন্ম দিয়েছে। সরকারের উচিৎ ছিল, এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে দেশে তলব করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা।

শমসের মবিন বলেন, পররাষ্ট্র সচিব থাকার সময়ও আর্থিক দুর্নীতির প্রবণতা তার ছিল। বিষয়টি সরকারের জানা থাকার পরও কেন যুক্তরাজ্যের মতো গুরুত্বপূর্ণ দেশে তাকে নিয়োগ দেয়া হলো- তাও প্রশ্নের সৃষ্টি করে। আমরা মনে করি, দুর্নীতির অভিযোগের পাশাপাশি ৫ জানুয়ারির বিতর্কিত নির্বাচনের বিষয়ে মিজারুল কায়েস যুক্তরাজ্যের অবস্থান বদলাতে ব্যর্থ হয়েছেন বলেই তাকে স্কেপ গোট বানানো হয়েছে।

এই সিদ্ধান্তের মাধ্যমে সরকারের ভেতরকার ‘অস্থিরতার’ প্রকাশ ঘটেছে বলেও বিএনপির এই নেতা মনে করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।