সুইস ব্যাংকে কার কত টাকা, তদন্তের দাবি বিএনপির


প্রকাশিত: ০৯:২৮ এএম, ২৯ জুন ২০১৪

সুইস ব্যাংকে বাংলাদেশিদের কার কত টাকা আছে, তা নিয়ে আন্তর্জাতিক ভাবে তদন্তের দাবি জানিয়েছে বিএনপি। দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে শাহবাগ থানা বিএনপি আয়োজিত বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও ৫৬ নং ওয়ার্ড কমিশনার চৌধুরী আলমের সন্ধানের দাবিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা জোর দাবি করছি, আন্তর্জাতিক নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করা হোক। তদন্ত করে তালিকা প্রকাশ করা হোক। বাংলাদেশের কাদের কত টাকা আছে, সেটা বের করা হোক। সুইস ব্যাংকে আওয়ামী লীগের নেতাদের টাকা রাখা আছে। আওয়ামী লীগ এর তদন্ত করলে সত্য বের হবে না।


তিনি আরও বলেন, বর্তমান ক্ষমতসীন আওয়ামী লীগ সরকার লুটপাটের টাকায় নিজেদের পকেট ভরতে এই বাজেট তৈরি করেছে। তাই সেখানে কালো টাকা সাদা করার ব্যবস্থা রেখেছে। যেখানে রাষ্ট্রের তথাকথিত প্রধানমন্ত্রী গডফাদারদের পক্ষ নিয়ে কথা বলেন সেক্ষেত্রে বাংলাদেশ গডফাদারদের হাতে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে।

ফখরুল বলেন, ২০১০ সালের ২৫ জুন বিএনপি নেতা চৌধুরী আলমকে গুম করার মাধ্যমে আওয়ামী লীগের গুমের অধ্যায় শুরু হয়েছে। বিএনপি’র এই নেতাকে র‌্যাব গুম করেছে বলে বিএনপি’র কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে বলে তিনি দাবি করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।