আইন-শৃঙ্খলা বাহিনী প্রধানের বক্তব্য প্রশংসনীয়: কামরুল


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১৭ জানুয়ারি ২০১৫

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, র্যাব, পুলিশ ও বিজিবি প্রধান দেশে আইনশৃঙ্খলা রক্ষা নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। শনিবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত দেশের ও জনগণের বিরুদ্ধে খালেদা জিয়ার প্রতিহিংসার রাজনীতি: সরকারের করনীয়` শীর্ষক আলোচনা সভাটির সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি এনামুল হক।

অ্যাডভোকটে কামরুল ইসলাম বলেন, যারা দেশের সন্ত্রাসী কর্মকাণ্ড করছে দেশকে অকার্যকর ষড়যন্ত্রে লিপ্ত রয়ছে তাদের সঙ্গে সংলাপের প্রশ্নই আসে না। মধ্যবর্তী নির্বাচনের ব্যাপারে তো আরও প্রশ্নই আসে না।

তিনি বলেন, দেশে শান্তি-শৃঙ্খলা রক্ষায় সম্প্রতি তিন বাহিনীর প্রধান যে বক্তব্য  দিয়েছেন তা অত্যন্ত সময় উপযোগী ও প্রশংসনীয়। আগামী এক সপ্তাহ থেকে ১০ দিনের মধ্যে বিএনপি আন্দোলনের নাম মুখেই নিতে পারবে না। বিএনপির নেতারা পালিয়েও রক্ষা পাবে না।

খাদ্যমন্ত্রী বলেন, তথকাথিত বুদ্ধিজীবীদের খোরাক জোগাচ্ছে বিএনপি। এই বুদ্ধিজীবী ও আইনজীবীরাই বিএনপিকে সমর্থণ দেবার মাধ্যমে দেশের বড় ক্ষতি করছে।

পাঁচ জানুয়ারির নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ওই নির্বাচন সুন্দর হয়নি। বিএনপি আসলে নির্বাচন সুন্দর হতো। হাড্ডাহাড্ডি লড়াই হতো। এমনকি নির্বাচনের ফল তাদের পক্ষেও যেতে পারত। তখন যখন নির্বাচনে আসেননি এখন তাদের ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রমুখ।

প্রসঙ্গত, সম্প্রতি পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক, র্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ ও বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ নাশকতাকারীদের বিরুদ্ধে তাদের কঠোর অবস্থান ব্যক্ত করে বক্তব্য দেন। এ নিয়ে বিশেষ করে বিএনপি গভীর উদ্বেগ প্রকাশ করে।

আরু

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।