কাল আত্মসমর্পণ করে জামিন চাইবেন রিজভী


প্রকাশিত: ১২:৪৭ পিএম, ৩১ জুলাই ২০১৬
ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ আগামীকাল সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করবেন। রোববার রিজভীর আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

সানাউল্লাহ মিয়া জাগো নিউজকে বলেন, সোমবার বিএনপি নেতা রিজভী নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করবেন। আদালতে আসার পথে তাকে যেন কোনো প্রকার নাজেহাল বা পুলিশি হয়রানি না করা হয় এজন্য আদালতে একটি আবেদন করেছি।

আবেদনে উল্লেখ করা হয়েছে, সোমবার (১ আগস্ট) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব আদালতে আত্মসমর্পণ-পূর্বক জামিন আবেদন করবেন। আসামি বর্তমানে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আইন-শৃঙ্খলা বাহিনী দ্বারা ঘেরাও অবস্থায় আছেন। চেয়ারপারসনের কার্যালয় হতে আদালত পর্যন্ত আসতে আইন-শৃঙ্খলা বাহিনী তাকে যেন গ্রেফতার বা হয়রানি না করে সেই কারণে আদালতের প্রটেকশন দরকার। তাই পিপির মাধ্যমে আদালতের প্রটেকশন ব্যবস্থা আবশ্যক।

গত ২৫ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রুহুল আমীন রাজধানীর পল্লবী থানার বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় অভিযোগপত্র আমলে নিয়ে রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ জানুয়ারি বিএনপির হরতাল-অবরোধের সময় পল্লবী থানা এলাকায় আসামিরা একটি যাত্রী বাসে অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) জোবায়ের বাদী হয়ে মামলাটি করেন।

২০১৬ সালের ৫ মে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১৭ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক জিয়াউদ্দিন।

জেএ/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।