ঢাকাসহ ১৪ জেলায় হরতাল চলছে


প্রকাশিত: ০২:০৯ এএম, ১২ জানুয়ারি ২০১৫

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা চলমান অবরোধ কর্মসূচির মধ্যেই সোমবার ঢাকাসহ আশপাশের ১৪ জেলায় ছাত্রদলের ডাকা হরতাল ভোর ৬টা থেকে শুরু হয়েছে।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান হরতাল সফল করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। রোববার সংগঠনের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ করে রাখার প্রতিবাদে এবং দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ঢাকাসহ আশপাশের ১৪ জেলায় এই হরতালের ডাক দেয় ছাত্রদল। তবে ঢাকা মহানগর এলাকা এই হরতালের আওতামুক্ত থাকছে।

ঢাকা ছাড়া অন্য জেলাগুলো হচ্ছে নরসিংদী, নারায়ণগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলা।

দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঠিক দুই দিন আগে শনিবার রাতে নিজের রাজনৈতিক কার্যালয়ে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন খালেদা জিয়া। সেই থেকে এখন পর্যন্ত সেখানেই অবস্থান করছেন তিনি।

গত ৫ জানুয়ারি জনসভা ও কালো পতাকা মিছিলে অংশ নেওয়ার জন্য বের হলে পুলিশের বাধার মুখে বের হতে পারেননি। পরে সেখান থেকেই পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।