পরাজিত খালেদা জিয়া নাটক করছেন : নাসিম


প্রকাশিত: ১১:২৩ এএম, ০৮ জানুয়ারি ২০১৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আওয়ামী লীগের রাজনীতির কৌশলের কাছে পরাজিত হয়ে  এখন নাটক করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। বৃহস্পতিবার সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে এক সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়া আওয়ামী লীগের রাজনীতির কৌশলের কাছে পরাজিত হয়েছেন। এ কারণেই তিনি এখন নাটক করছেন। এমন নাটক তিনি জীবনে বহুবার করেছেন।

যে দল বিশ্ব ইজতেমার মধ্য অবরোধের কর্মসূচি দেয় তারা ইসলামে বিশ্বাস করে না উল্লেখ করে তিনি বলেন, ‘এখন বিশ্ব ইজতেমা চলছে। এর মধ্য বিএনপি অবরোধের কর্মসূচি ডেকেছে। এ থেকে বোঝা যায় তারা কতটা ধর্মে বিশ্বাসী। যারা ইজতেমার মধ্য অবরোধডেকেছে, তাদের উপর আল্লাহর গজব পরবে।’

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া চাইলে তার জন্য মেডিকেল টিম গঠন করা হবে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী বলেন, ‘আপনি কি অসুস্থ বলুন? আমি স্বাস্থ্যমন্ত্রী হিসেবে বেগম জিয়া আপনাকে কথা দিচ্ছি। প্রয়োজনে আপনার সুস্থতার জন্য মেডিকেল টিম গঠন করবো। কিন্তু অসুস্থতার ভান করবেন না।’

মোহাম্মদ নাসিম বলেন, বেগম খালেদা জিয়া অবরোধ ডেকেছে। কোথাও অবরোধ নেই। গাড়ী চলছে। গাড়ী যদি নাই চলত তাহলে সম্মেলনে হাজার হাজার মানুষ উপস্থিত হল কিভাবে ?

মোহাম্মদ নাসিম বলেন, জাতির জনককে নিয়ে কটাক্ষ কখনোই সহ্য করা যায় না। পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে জাতির জনককে নিয়ে এভাবে কটাক্ষ হয়। আর লন্ডনে বসে আমাদের দেশের একজন বেয়াদব এ কাজটি করছে। যতক্ষণ পর্যন্ত তারেক জিয়া বক্তব্যের ক্ষমা না চাইবে ততক্ষণ বেগম জিয়া আপনাকে দেশের কোথাও সমাবেশ করতে দেওয়া হবে না।

তিনি বলেন, ৫ জানুয়ারি নির্বাচন না হলে এদেশে সামরিক শাষন জারি হত। আমরা এখানে সম্মেলন করতে পারতামনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে নির্বাচন করে এদেশে গণতন্ত্র রক্ষা করেছেন। ৫ জানুয়ারি নির্বাচন না হলে এদেশে মার্শাল ‘ল’ জারি হত। দেশের অবস্থা থাইল্যান্ডের মত হত।

সম্মেলনের প্রথম অধিবেশনে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান বিএসসির সভাপতিত্বে প্রধানমন্ত্রীর রাজনেতিক উপদেষ্টা এইচটি ইমাম, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, সংসদ সদস্য হাবিবে মিল্লাত প্রমুখ বক্তব্য রাখেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।