জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য না হলে সংকট ভয়াবহ


প্রকাশিত: ১১:৪৪ এএম, ১৪ জুলাই ২০১৬

সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য না হলে জাতি ভয়াবহ সংকটে পড়বে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।

বৃহস্পতিবার বিকেলে দেশব্যাপী সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত কেন্দ্রীয় সমাবেশে তিনি এ কথা বলেন।  

রব বলেন, ঐক্যবদ্ধভাবেই সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। সন্ত্রাস-জঙ্গিবাদ-ধর্মান্ধ-ফ্যাসিবাদ ও এক কেন্দ্রিক ক্ষমতা দখলকারী সবাই একই ধারা ও গোত্রের অন্তর্ভুক্ত। একক দল বা সরকারের প্রশাসনিক শক্তি দিয়ে জাতিকে এসবের মোকাবেলা সম্ভব নয়। এটি ইতোমধ্যেই প্রমাণ হয়েছে।

তিনি আরো বলেন, স্বাধীনতা-পরবর্তী বাংলাদেশে স্বাধীন দেশের উপযোগী রাজনীতি ও রাষ্ট্র ব্যবস্থাপনা গড়ে না তোলা এবং দুই জোটের ক্ষমতার লড়াইয়ের ফলেই বর্তমান সংকট ও ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাই এদের পক্ষে এ সংকট থেকে জাতিকে মুক্ত করা সম্ভব নয়। এ জন্যই জাতীয় কনভেনশন ডাকার আহ্বান জানানো হয়েছে।

রব বলেন, বাংলাদেশ আফগানিস্তান বা ইরাক নয়। এ জাতি ঐক্যবদ্ধভাবে সশস্ত্র সংগ্রাম করে স্বাধীনতা অর্জনকারী জাতি। আজও জাতিকে ঐক্যবদ্ধ করলে এ সমস্যার সমাধান হবে। এখানে বিদেশিদের প্রয়োজন নেই।

আবদুর রবের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো. সিরাজ মিয়া, মিসেস তানিয়া ফেরদৌসী, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, আবদুর রাজ্জাক রাজা প্রমুখ।

এইউএ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।