`জঙ্গি হামলায় জামায়াত নেতা-কর্মীদের সন্তানরাই জড়িত`


প্রকাশিত: ১১:১১ এএম, ১২ জুলাই ২০১৬

জামায়াতের নেতাকর্মীদের সন্তানরাই জঙ্গি হামলা করছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জঙ্গিবাদ ও জঙ্গি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার সপক্ষের ব্যক্তিদের এ মুহূর্তে করণীয় শীর্ষক এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

বাংলাদেশ মুক্তিসংঘ ও বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

মোজাম্মেল হক বলেন, জামায়াতের বয়স্ক নেতাকর্মীরা সন্তানদের ট্রেনিংয়ের মাধ্যমে জেএমবিতে ঢুকিয়ে দিয়ে এই ধরনের ঘটনা ঘটাচ্ছে। জামায়াতকে সমূলে নিষিদ্ধ করা হলে এ ধরনের হামলার ঘটনা আর ঘটবে না।

তিনি আরও বলেন, আমি এতোদিন মনে করতাম যে শুধুমাত্র মাদ্রাসার ছাত্ররাই জঙ্গি হামলার সঙ্গে জড়িত, কিন্তু তা নয়। এখন দেশের উচ্চশিক্ষাপ্রতিষ্ঠানে পড়ুয়া কালো টাকার মালিকদের সন্তানরাও জঙ্গিবাদে অংশ নিচ্ছে। এদের পিছনে বিদেশিরাও জড়িত এবং তারাই এসব করে আইএস জড়িত বলে ঘোষণা করে।

আমাদের দেশে জঙ্গি হামলাকারীদের সবাই মারা গেছে, আর বিদেশে জঙ্গিদের মারা তো দূরের কথা, ধরতেও পারে না বলে উল্লেখ করেন এই মন্ত্রী।

ষড়যন্ত্রকারীরা দেশকে অকেজো রাষ্ট্রে পরিণত করতে চায় উল্লেখ করে তিনি বলেন, তারা বিদেশিদের হত্যা করে মনে করছে এর ফলে এদেশে বিদেশি বিনিয়োগ হবে না। কিন্তু এখন দেখা যাচ্ছে তার উল্টোটা হচ্ছে।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি শেখ আহমেদ হোসেন মির্জার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধকালীন সাব-সেক্টর কমান্ডার মাহবুব উদ্দিন আহমেদ, সাবেক বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী প্রমুখ।

এএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।