নর্থ-সাউথে খুনের শিক্ষা দেয়া হচ্ছে : নাসিম


প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১০ জুলাই ২০১৬

বেসরকারি নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে খুনের শিক্ষা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

রোববার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথ সভায় তিনি এ দাবি করেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘শোলাকিয়ার যুবকও নর্থ-সাউথের। ওখানে কী শিক্ষা দেয়া হচ্ছে, কী লেখাপড়া শেখানো হচ্ছে। ওখানে খুন করার শিক্ষা দেয়া হচ্ছে। এটির বিরুদ্ধে আমরা অবশ্যই ব্যবস্থা নেব।’

ধর্মের নাম ব্যবহার করে হত্যাকাণ্ড করার কথা তুলে ধরে তিনি বলেন, ‘টুপি, পাঞ্জাবি পরে মানুষকে হত্যা করা হচ্ছে। এটা কোন ধর্ম? ধর্মের নাম দিয়ে একাত্তরের পরাজিত শক্তিরা এই ধরনের ঘটনা ঘটাচ্ছে।’

এ সময় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশের প্রত্যেকটি পাড়া-মহল্লায় সন্ত্রাসবিরোধী কমিটি গঠনের তাগিদ দেন এই আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, ‘প্রত্যেক পাড়া-মহল্লায় কমিটি গঠন করুন। তবে কমিটি যেন আওয়ামী লীগের না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। ওখানে মসজিদের ইমাম, পাশের স্কুলের শিক্ষকসহ সর্ব সাধারণের কমিটি করতে হবে।’

সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারের জঙ্গিবাদবিরোধী সমাবেশ সফল করতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের যৌথ উদ্যোগে এই যৌথ সভার আয়োজন করা হয়।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ।

এইউএ/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।