যারা আন্দোলনে নেই তারা মীরজাফর : গয়েশ্বর


প্রকাশিত: ১১:৫৩ এএম, ২২ জুন ২০১৬

নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যারা দলে থাকে, দলের পরিচয় দেয়, কিন্তু মামলার ভয়ে আওয়ামী সরকারের বিরুদ্ধে সোচ্চার হয় না তারা মীরজাফর। এদের নিয়ে আন্দোলন হবে না।

বুধবার দুপুরে ঐতিহাসিক পলাশী ট্র্যাজেডির ২৫৯তম বার্ষিকীতে জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন। ‘পলাশীর শিক্ষা ও আমাদের করণীয়’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে জাতীয় স্মরণ মঞ্চ নামে একটি সংগঠন।

তিনি বলেন, যারা সর্বহারা, যাদের কোনো কিছু হারানোর ভয় নাই।তাদের সবাইকে একসঙ্গে কঠিন আন্দোলনে নামতে হবে।

গয়েশ্বর বলেন, একমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে ক্ষমতা চিরস্থায়ী হবে না। একবার ক্ষমতা চলে গেলে ক্ষমতায় আসার পথ চিরস্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে।

তিনি আরো বলেন, এদেশে জনগণের ভোট দেওয়ার অধিকার থাকবে না, দেশে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল ক্ষমতায় থাকতে পারবে না। শেখ হাসিনাকেই প্রধানমন্ত্রী রাখতে হবে। এটাই তো আওয়ামী সরকারের গণতন্ত্র।

গয়েশ্বর বলেন, ষড়যন্ত্র দেশের বিরুদ্ধে আছে, রাজনীতির বিরুদ্ধে আছে, রাজনীতিবিদের বিরুদ্ধে আছে, গোটা দেশের অর্থনীতিকে কুণ্ঠিত করার ষড়যন্ত্র আছে।

ভারতের সঙ্গে বন্ধুত্ব নিয়ে গয়েশ্বর বলেন, আমাদের সঙ্গে ভারতের বন্ধুত্ব অব্যশই থাকবে। কিন্তু যদি বিশেষ কোনো ব্যক্তি বা দলের সঙ্গে শুধু বন্ধুত্ব থাকে, তাহলে এটা দেশ, জনগণের সঙ্গে বন্ধুত্ব নয়।

এখন ভারতকে নিয়ে ভাবতে হবে মন্তব্য করে তিনি বলেন, বিদেশিরা যদি বাণিজ্য করতে এসে দেশ লুণ্ঠন করে, আমাদের কাছ থেকে সুযোগ-সুবিধা নেয়, সুযোগ-সুবিধায় বাধা এলে তারা যে আমাদের ছোবল দেবে না, এটা তো হলফ করে বলা যায় না।

তিনি বলেন, ভুলে গেলে চলবে না ইস্ট ইন্ডিয়ার কথা। আমাদের দেশ ছোট হলেও এদেশে মার্কেট অনেক বড়। তাই সবার লক্ষ্য এদেশের বাজার দখল করা।

এমএম/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।