জামায়াতের সহযোগী বিএনপির সঙ্গে কোনো আলোচনা নয়


প্রকাশিত: ০৪:১০ পিএম, ২১ জুন ২০১৬

জামায়াতের সহযোগী বিএনপির সঙ্গে কোনো আলোচনা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার বিকেলে সুপ্রিম কোর্ট অডিটরিয়ামে ১৪ দলীয় জোটের সম্মানে বিএনপির বহিষ্কৃত স্থায়ী কমিটির সাবেক সদস্য নাজমুল হুদার রাজনৈতিক জোট বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ) আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় নাসিম এ কথা বলেন।

তিনি বলেন, আমরা অবশ্যই আলোচনা চাই। এরই অংশ হিসেবে বিএনএ’র সঙ্গে সংলাপ চলছে। কিন্তু জঙ্গি জামায়াতের সহযোগী বিএনপির সঙ্গে কোন আলোচনা হবে না।

নাসিম আরো বলেন, খালেদা জিয়ার সংলাপ চাওয়ার আগে জামায়াতের সঙ্গ ত্যাগ করতে হবে। একই সঙ্গে পেট্রলবোমা এবং গুপ্ত হামলার মাধ্যমে মানুষ হত্যার জন্য তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, খালেদা জিয়া গুপ্তহত্যাকারীদের বিচার একদিনও চাননি। এর মাধ্যমে সব প্রমাণ হয়ে গেছে। ২০ দলের নেতারাও খালেদার এই অপরাজনীতির কারণে ক্ষিপ্ত হচ্ছেন।

তিনি বলেন, দেশের অগ্রযাত্রা ব্যাহত করতে বিএনপি নেত্রী খালেদা জিয়ার মদদে গুপ্ত হত্যা চালানো হচ্ছে। অব্যাহত গুপ্তহত্যা, সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে উনি নির্বাচিত সরকারের বিরুদ্ধে বিদেশিদের ক্ষিপ্ত করতে চাচ্ছেন। এর মাধ্যমে একাত্তরের পরাজিত শক্তির খুশি করতে চান।

নাসিম বলেন, তবে তার এই ষড়যন্ত্র সফল হবে না। জনগণকে সঙ্গে নিয়ে গুপ্তহত্যার বিরুদ্ধে সারাদেশে গণপ্রতিরোধ গড়ে তুলবে ১৪ দলসহ মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি।

২০১৯ সালে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রস্তুতি গ্রহণ করতে বিএনপি নেত্রীর প্রতি আহ্বান জানিয়ে নাসিম বলেন, নির্বাচনের বিকল্প নির্বাচন। খুন-হত্যা কখনোই নির্বাচনের বিকল্প হতে পারে না। খুনী-বোমাবাজদের চেয়েও বড় শক্তিশালী হলো দেশের জনগণ। তাই খুনী-জঙ্গিদের ঘৃণা করুন।

বিএনএ’র চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার নামজুল হুদার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, ১৪ দলীয় জোটের শরীক সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ।

এএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।