সরকার নিজেই রাষ্ট্রদ্রোহী : খালেদা


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১৬ জুন ২০১৬

সরকারকে ‘অযোগ্য, দুর্নীতিবাজ ও খুনি’ আখ্যা দিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘সরকার নিজেই রাষ্ট্রদ্রোহী। কারণ, এরা রাষ্ট্রের বিরুদ্ধে গোপনে অনেক কিছু করছে। যেটা জনগণ জানে না।’

বৃহস্পতিবার সন্ধ্যায় পবিত্র মাহে রমজানের ১০ম দিন  রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাব মিলনায়তনে ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে আয়োজিত এ ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন এলডিপির সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ।

সরকারকে রাষ্ট্রদ্রোহী আখ্যা দিয়ে খালেদা জিয়া বলেন,‘সরকার নিজেই রাষ্ট্রদ্রোহী। অথচ তারা অন্যায়ভাবে অন্যের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করে। রাষ্ট্রের বিরুদ্ধে এরা গোপনে অনেক কিছু করছে, যেটা জনগণ জানে না। তারা দেশের স্বার্থের পরিপন্থী কাজ করছে। তাই আজকে দেশের মানুষকে এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।’

তিনি আরো বলেন, ‘সকল রাজনৈতিক নেতারা যারা স্ব স্ব প্লাটফর্ম থেকে একই রকমের কথা বলছি, তাদের উচিত দেশের স্বার্থে ঐক্যবদ্ধ হওয়া। কে কী পাব, সেটা বড় কথা নয়। অর্থাৎ চাওয়া-পাওয়াটা আজ বড় কথা নয়। আমাদের কাছে বড় কথা হলো-গণতন্ত্রকে ফিরিয়ে আনা, দেশটাকে রক্ষা ও মানুষের কল্যাণ করা।

সরকারকে ‘ব্যর্থ, অযোগ্য, অথর্ব, দুর্নীতিবাজ, খুনী, অত্যাচারী ও গুম-হত্যাকারী’ আখ্যা দিয়ে বিএনপির চেয়ারপারসন বলেন,‘এরা অসংখ্য মানুষকে খুন করে চলেছে, অনেক অপরাধ করেছে। তাই আসুন, আমরা রমজান মাসে মহান আল্লাহর কাছে দোয়া করি, আল্লাহ যেন খুন-গুম ও অত্যাচারের জন্য এদের শাস্তি দেন।’

দেশবাসী ও নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘সামনে অবশ্যই শুভদিন আসবে। তাই আসুন, আমরা সবাই ঐক্যবদ্ধ থেকে দেশটাকে রক্ষা করে সুশাসন প্রতিষ্ঠা করি, যাতে জনগণের কল্যাণ করা যায়।’

খালেদা আরো বলেন, ‘পত্রিকা খুললেই দেখা যায়, সরকার নিরীহ মানুষকে ধরে পুলিশ ভ্যানে ভরছে। আর তাদের স্বজনরা দাঁড়িয়ে দাঁড়িয়ে আহাজারি করছে। কিন্তু তারা কিছুই করতে পারছে না। এই হচ্ছে সরকারের দেশ চালানোর নমুনা।

ইফতার মাহফিলে ২০ দলীয় জোট নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন-জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে সূরা সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান ও সহ-সভাপতি মহিউদ্দিন বাবলু, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, বিএমএল’র মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা, যুগ্ম মহাসচিব ফরিদ উদ্দিন, ডিএল যুগ্ম সম্পাদক খোকন চন্দ্র দাস প্রমুখ।

ইফতারে এলডিপির নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন-দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মো. আব্দুল্লাহ, মামদুদুর রহমান চৌধুরী; সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, যুগ্ম মহাসচিব খালেদ সাইফুল্লাহ, তমিজউদ্দিন টিটু প্রমুখ।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।