দৃষ্টি ফেরাতেই সরকারের জিহাদ নাটক : বিএনপি


প্রকাশিত: ১০:১৮ এএম, ২৭ ডিসেম্বর ২০১৪

সারাদেশে যখন গাজীপুরে বিএনপির সমাবেশ করা নিয়ে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল, ঠিক সেই সময়ে উদ্ভুত পরিস্থিতিতে তৈরি হওয়া ইস্যু থেকে দৃষ্টি অন্যদিকে সরাতেই সরকার পরিকল্পিতভাবে `জিহাদ নাটক` সৃষ্টি করেছে বলে মনে করছে বিএনপি।

বিএনপির দাবি, বর্তমান স্বৈরাচার সরকার পারে না এমন কোনো কাজ নেই। তবে তাদেরকে ইতিহাসের নির্মম পরিণতি বরণ করতে হবে বলেও মনে করছেন তারা।

শুক্রবার বিকেল ৪টায় রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনির মাঠে খেলতে এসে একটি পাইপের ভেতর পড়ে যায় সাড়ে ৩ বছরের শিশু জিহাদ।

উচ্চ ক্ষমতা সম্পন্ন আধুনিক ক্যামেরা দিয়ে গভীরে পাইপের নিচে পড়ে যাওয়া জিহাদের কোনো অস্তিত্ব ধরা না পড়ায় দুপুরে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও পরে বিকেল ৩টায় তাকে উদ্ধার করা হয়। তাই বিষয়টি নিয়ে জনমনে ব্যাপক কৌতুহল দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমূলের এক বিএনপি নেতা মনে করেন, রানা প্লাজার রেশমার মতো সরকার জিহাদকে নিয়ে নাটক তৈরি করেছে। এটা সরকারের পরিকল্পিত কৌশল। গাজীপুরের সমাবেশ নিয়ে যখন দেশে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। ঠিক তখনই এই কৌশল সরকার অবলম্বন করেছে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেন, শাহজাহানপুরে শিশুটি উদ্ধারে প্রশিক্ষিত কর্মকর্তারা শিশুটির কান্নার আওয়াজ শোনার পর এখন যদি তাকে না পায় তাহলে ঘটনাটিকে রহস্যময় মনে হওয়াই স্বাভাবিক।

একই বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেছেন, সরকার যে প্রতারক, ধান্দাবাজ, জালিয়াত সেটা গত ৫ জানুয়ারির নির্বাচনে প্রমাণিত হয়েছে। সরকার পারে না এমন কোনো কাজ নেই। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শাহজাহানপুরে জিহাদের ঘটনাও এমন হতে পারে।

তিনি আরো বলেন, সরকারকে কড়ায় গণ্ডায় এর হিসাব দিতে হবে। এমনও হতে পারে এই অবৈধ সরকারকে হয়তো ইতিহাসের নির্মম পরিণতি বরণ করতে হবে।

প্রসঙ্গত, সাড়ে ৩ বছরের শিশু জিহাদ রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনির মাঠে খেলতে এসে শুক্রবার বিকেল ৪টার দিকে পরিত্যক্ত একটি পাইপের ভেতর পড়ে যায় বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার করে সারাদেশে আলোড়ন সৃষ্টি করে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।