নওয়াজকে ওয়াশিংটন সফরে আমন্ত্রণ ওবামার


প্রকাশিত: ০৯:১২ এএম, ৩১ আগস্ট ২০১৫

আগামী ২২ অক্টোবর ওয়াশিংটন সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। রোববার হোয়াইট হাউসের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর ডন নিউজের।

ইসলামাবাদে নওয়াজ শরিফের সঙ্গে বৈঠকের সময় মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুসান রাইস এ আমন্ত্রণ জানান। এ সময় আফগান সরকার ও তালেবানের মধ্যে সাম্প্রতিক শান্তি আলোচনাকে সমর্থন জানানোর জন্য মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পাকিস্তানের প্রশংসা করেন।

হোয়াইট হাউসের বিবৃতিতে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা জোরদারে পাকিস্তান সীমান্তের অভ্যন্তরে সন্ত্রাসীদের আশ্রয়দান বন্ধে প্রচেষ্টা জোরদারের জন্য পাকিস্তানের প্রতি আহবান জানানো হয়েছে।

ইসলামাবাদ গত জুলাই মাসে তালেবান ও আফগান সরকারের মধ্যে প্রথম সরাসরি শান্তি আলোচনার ব্যবস্থা করে। হোয়াইট হাউস জানায়, রাইস তার সফরকালে পাকিস্তানের সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাত করেন এবং তাদের প্রচেষ্টার প্রতি যুক্তরাষ্ট্রের জোরালো সমর্থন আছে বলে জানান।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।