বাংলাদেশ-আফগানিস্তান দ্বৈরথ


প্রকাশিত: ০৭:১৯ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশ-আফগানিস্তান দ্বৈরথ দেখার জন্য উন্মুখ হয়ে আছেন ক্রিটামোদীরা। লম্বা বিরতির পর মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আজ টাইগারদের নৈপুণ্য দেখতে পাবেন দর্শক। এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন। সময় হলেই মাঠে গড়াবে বাংলাদেশ-আফগানিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

দীর্ঘদিন না খেলার অনভ্যাস নিয়েই আজ মাঠে নামেছে মাশরাফির নেতৃত্বে টাইগার বাহিনী। গত বছরের ১১ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে নামার পর থেকে বাংলাদেশের ওয়ানডেই খেলা হয়নি আর। আফগানিস্তান ম্যাচ দিয়ে আজ প্রায় ১১ মাস পর ওয়ানডের ভুবনে ফিরতে চলেছে বাংলাদেশ। অন্যদিকে বাংলাদেশ যে ১১ মাস খেলেনি, সেই সময়ে ১১টি ওয়ানডে খেলেছে আফগানিস্তান দল।  এর মধ্যে সংযুক্ত আরব আমিরাতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-২তে জিতেছেও। এর ভিত্তিতে বাংলাদেশের বিপক্ষে এই সিরিজে ভালো কিছু করার আশাও আছে তাদের। যারা নিজেদের বোলিং অ্যাটাককেও বাংলাদেশের কন্ডিশনের জন্য বেশ উপযোগী বলে মনে করছে। বিসিবি একাদশের সাথে প্রস্তুতি ম্যাচের ফল তাদের দিকে যাওয়ায় তারা বেশ উচ্ছ্বসিতও।

বাংলাদেশ দলও উন্মুখ হয়ে আছে প্রত্যাশিত ফলাফলের জন্য। শুধু জয়ই নয় ইংল্যান্ডের সঙ্গে খেলার আগে নিজেদের ঝালিয়েও নিতে চান তারা। ইনজুরির কারণে কাটার মোস্তাফিজ দলে না থাকায় হতাশার জন্ম হয়েছিল। তবে তাসকিনের ফিরে আসায় সে অভাব কিছুটা পূরণ হয়েছে। দুই দলই প্রতিপক্ষকে ছোট করে দেখছে না। এটাই পেশাদারিত্ব। দিনশেষে ফলটা যার কাছে আসবে তারাই সেরা দল।
 
বাংলাদেশে খেলা হচ্ছে এমন এক সময়ে যখন জঙ্গিবাদের উত্থানের কারণে দেশে খেলা চলা নিয়েই উৎকণ্ঠা দেখা দিয়েছিল। নির্ধারিত সূচি থাকার পরও নিরাপত্তার অজুহাতে অনকে দল খেলতে আসেনি। তাই বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের বাড়তি একটা গুরুত্বও রয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ব্যবস্থায়ই নিতে হবে। দর্শকদেরও এ ব্যাপারে ভূমিকা রয়েছে। আমরা ভালো একটি দ্বৈরথ দেখার অপেক্ষায় রইলাম।

এইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।