মালি মিশনে বাংলাদেশের ২ পুলিশের মৃত্যু


প্রকাশিত: ০১:২৫ পিএম, ১৬ মে ২০১৬

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালিতে কর্মরত বাংলাদেশ পুলিশের দুই কনস্টেবল ঘূর্ণিঝড়ের কবলে পড়ে মৃত্যুবরণ করেছেন। এ ঘটনায় আরো ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। নিহতরা হলেন;  মোতাহার হোসেন (২৮) ও মো. ছামিদুল ইসলাম (৩০)। গত রোববার বিকেলে এ ঘটনা ঘটে।

মালি মিশন সূত্র জানায়, গতকাল রোববার স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় বাংলাদেশ কন্টিনজেন্টের উপর দিয়ে প্রচণ্ড ঘূর্ণিঝড় আঘাত হানে। এতে চাপাপড়ে ২ পুলিশ কনস্টেবল মারা যান।

পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা এ. কে. এম. কামরুল আহছান অফিসিয়াল মেইল বার্তায় এ তথ্য নিশ্চিত করে জানান, কনস্টেবল মোতাহার হোসেন ১৯৮৮ সালে মুন্সীগঞ্জ জেলার চরপাথালিয়া গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ২০০৭ সালে পুলিশ বাহিনীতে যোগদান করেন। গত ২ মে তিনি মালি মিশনে যোগ দেন। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, স্ত্রী খুকুমনি (১৯), ২ ভাই, ৩ বোনসহ অন্যান্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।
 
কনস্টেবল ছামিদুল ইসলাম ১৯৮৬ সালে শেরপুর জেলার বুটমারি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৫ সালে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে যোগ দেন। গত ২ মে মালি শান্তিরক্ষা মিশনে যোগ দেন।

মৃত্যুকালে তিনি পিতা-মাতা, স্ত্রী সুর্জিনা আক্তার (২৪), ছেলে সাব্বির আহমেদ সৌরভ (৮), মেয়ে শ্রাবন্তী (২), ৩ ভাই, ২ বোনসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান।
 
তাদের মরদেহ প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে দ্রুততম সময়ে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও পুলিশ সদর দফতর থেকে জানানো হয়।

আইজিপির শোক : বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালিতে কর্মরত অবস্থায় নিহত দুই পুলিশ কনস্টেবলের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শোকবাণীতে আইজিপি বলেন, তাদের অকাল মৃত্যুতে বাংলাদেশ পুলিশ অত্যন্ত শোকাহত। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে তাদের অসামান্য অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তারা জাতিসংঘের ম্যান্ডেন্ট ব্যস্তবায়নের পাশাপাশি মালিতে শান্তিরক্ষায় গৌরবোজ্জ্বল ভূমিকা রেখেছেন।

আইজিপি নিহত পুলিশ সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

জেইউ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।