পল্টনে বিপুল পরিমাণ দেশী-বিদেশী মুদ্রা উদ্ধার, আটক ১


প্রকাশিত: ১২:০৯ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৪

রাজধানীর পল্টন এলাকার একটি বাসা থেকে ৫২৮টি স্বর্ণের বার ও ৫ বস্তা দেশী-বিদেশী মুদ্রা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। বৃহস্পতিবার সন্ধ্যায় পল্টন এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে এসব স্বর্ণের বার ও বিভিন্ন মুদ্রা উদ্ধার করা হয়।

অভিযানের সময় ওই বাসা থেকে মোহাম্মদ আলী (৫০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পল্টন এলাকার একটি বাড়ীর ফ্ল্যাটে আজ (বৃহস্পতিবার) বিকেল থেকে অভিযান শুরু হয়। এ সময় সেখান থেকে ৫২৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এর ওজন প্রায় ৬১ কেজি এবং আনুমানিক বাজার মূল্য ৩০ কোটি টাকা।

এ ছাড়া অভিযানের সময় ওই ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে ৫ বস্তা দেশী-বিদেশী মুদ্রা উদ্ধার করা হয়। এর মধ্যে রয়েছে- সৌদি রিয়াল, কাতারের দিরহাম ও ডলার। জব্দকৃত দেশী-বিদেশী এসব মুদ্রার পরিমাণ জানা যায়নি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান চলছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তা জানিয়েছেন। এই অভিযানে গোয়েন্দা পুলিশও অংশ নিয়েছে বলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।