ইউএস-বাংলার উড়োজাহাজে মিললো পৌনে ৮ কোটি টাকার সোনা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩০ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ থেকে ৬ দশমিক ৯৬ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। জব্দ সোনার আনুমানিক বাজারমূল্য সাত কোটি ৮৬ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (২৭ অক্টোবর) বিকেল ৩টা ৫০ মিনিটে ব্যাংকক থেকে ঢাকাগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর বিএস-২১৮ শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

jagonews24

ফ্লাইটটি অবতরণের পর সব যাত্রী নেমে গেলে তল্লাশি চালানো হয়। এসময় ১৪-এ ও ১৫-এ সিটের নিচে রাখা লাইফ জ্যাকেটের উপরে ছাই রংয়ের ও কালো রংয়ের স্কচট্যাপ দিয়ে মোড়ানো দুটি বান্ডিল লক্ষ্য করেন কাস্টমস গোয়েন্দারা। পরে বান্ডিল দুটি গ্রিন চ্যানেলে নিয়ে বিমানবন্দরে কর্তব্যরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক মিজানুর রহমান বলেন, বান্ডিল দুটি খুলে ৬০ পিস সোনার বার পাওয়া যায়, যার প্রতি পিসের ওজন ১১৬ গ্রাম। উদ্ধার সোনার মোট ওজন ৬ দশমিক ৯৬ কেজি, যার আনুমানিক বাজারমূল্য সাত কোটি ৮৬ লাখ টাকা।

এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

এসএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।