সাব রেজিস্ট্রি অফিসের নকল নবিশদের চাকরি জাতীয়করণের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৪ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

বাংলাদেশের ৫১৬টি সাব-রেজিস্ট্রি অফিসে কর্মরত নকল নবিশদের চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে কলম বিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে।

রোববার (২৭ অক্টোবর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশের বিভিন্ন জেলা থেকে আগত নকল নবিশরা এই কর্মসূচি পালন করে। এ নিয়ে তারা অষ্টম দিনের মতো এই কর্মসূচি পালন করছে।

আন্দোলনে অংশ নেওয়া নকল নবিশরা বলেন, দেশের রাজস্ব খাতে তাদের অবদান রয়েছে। তারা দীর্ঘদিন ধরে এই দাবি জানিয়ে আসছেন। কোনো সরকারই তাদের দাবি পূরণ করেনি। তারা অন্তর্বর্তী সরকারের কাছে চাকরি জাতীয়করণের দাবি জানান।

নকল নবিশ হিসেবে কর্মরত জাহানারা বেগম বলেন, আমাদের দাবি যৌক্তিক। আমরা যৌক্তিক দাবিতেই আন্দোলন করছি। বাড়িতে আমাদের বাচ্চাদের রেখে এসেছে আমরা ঢাকায় এই কর্মসূচি পালন করছি। আমাদের তো রাজস্ব খাতে অবদান আছে তাহলে কেন আমাদের চাকরি জাতীয়করণ করা হবে না। সরকার কি আমাদের কান্না দেখে না। আমরা চাই দ্রুত আমাদের দাবি মেনে নেওয়া হোক।

এ সময় ‘জেগেছে রে জেগেছে নকল নবিশ জেগেছে’, ‘এক দফা এক দাবি, মানতে হবে মেনে নাও’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন। আন্দোলন কর্মসূচিতে সারাদেশের কয়েকশ নকল নবিশ অংশ নিয়েছে।

এনএস/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।