২ থেকে ৫ ঘণ্টা বিলম্বে ঢাকা ছাড়ছে ট্রেন, যাত্রীদের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২৬ অক্টোবর ২০২৪
ট্রেনের শিডিউল বিপর্যয়ে যাত্রীদের ভোগান্তি/ ছবি: বিপ্লব দীক্ষিৎ

ঢাকা রেলওয়ে স্টেশন এলাকায় পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩) লাইনচ্যুত হওয়ার ঘটনায় ট্রেন চলাচলের স্বয়ংক্রিয় ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিষয়টি ম্যানুয়ালি অপারেট করার কারণে স্টেশন থেকে ২ থেকে ৫ ঘণ্টা বিলম্বে ছেড়ে যাচ্ছে ট্রেন। বাতিলও হয়েছে দুটি ট্রেন। এতে ব্যাপক ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ যাত্রীদের।

শনিবার (২৬ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা রেলওয়ে স্টেশনে এই চিত্র দেখা গেছে।

ঢাকা রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষের তথ্যমতে, শনিবার সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ১০টি ট্রেন কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়। এর মধ্যে দুটি নির্দিষ্ট সময়ে প্ল্যাটফর্ম ছেড়ে গেলেও বাকি ৮টি ২ থেকে ৫ ঘণ্টা বিলম্বে ছেড়েছে। এছাড়া বাতিল হয়েছে আন্তঃনগর ট্রেন জয়ন্তিকা ও অগ্নিবীণা এক্সপ্রেস। পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুতির কারণে ট্রেন চলাচলের স্বয়ংক্রিয় ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হওয়ায় ম্যানুয়ালি নিয়ন্ত্রণ করতে হচ্ছে। যে কারণে ট্রেন আসা যাওয়ায় দীর্ঘ সময় লাগছে।

২ থেকে ৫ ঘণ্টা বিলম্বে ঢাকা ছাড়ছে ট্রেন, যাত্রীদের ভোগান্তি

বিলম্বে ট্রেন ছাড়ার কারণে ভোগান্তিতে পড়েন এসব ট্রেনের যাত্রীরা। অধিকাংশ যাত্রীকে স্টেশনের প্ল্যাটফর্মে অলস সময় কাটাতে দেখা গেছে। সকাল ৯টা ১০ মিনিটে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাওয়ার কথা ছিল রংপুর এক্সপ্রেসের। কিন্তু দুপুর ২টা পর্যন্ত ট্রেনটি প্ল্যাটফর্ম ছেড়ে যায়নি।

এই ট্রেনের যাত্রী মোহায়মিনুল বলেন, সকালের ট্রেন এখনও ছাড়েনি। দীর্ঘ সময় ধরে স্টেশনে বসে আছি। ভোগান্তির শেষ নেই। দেখি কখন ট্রেন ছাড়ে।

আরেক যাত্রী সামিয়া আক্তার বলেন, সকাল সাড়ে ৮টা থেকে স্টেশনে বসে আছি। দুপুর হলেও ট্রেন ছাড়েনি। বাচ্চা নিয়ে বিড়াম্বনার শেষ নেই।

জানতে চাইলে ঢাকা রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, গত পরশু রাতে যে দুর্ঘটনা ঘটেছিল তার পেক্ষাপটে আমাদের স্বয়ংক্রিয় যে অপারেশন ব্যবস্থা ছিল সেটা ক্ষতিগ্রস্ত হয়েছিল। আজ দুপুর ১২টায় সেটি পুনঃস্থাপন হয়েছে। এখন থেকে যে ট্রেনগুলো চলছে সেগুলো স্বয়ংক্রিয় সিগন্যাল ব্যবস্থায় ছেড়ে যাচ্ছে। ম্যানুয়ালি অপারেশন করায় ট্রেন বিলম্ব হয়েছে। যার কারণে যাত্রীদের ভোগান্তি হয়েছে। আশা করি আগামীকালের মধ্যে এটি পুরোপুরি ঠিক হয়ে যাবে।

এনএস/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।