বিদ্যুৎকর্মী বিদ্যুৎস্পৃষ্ট: ডিপিডিসির দুই কর্মী সাময়িক বরখাস্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২৫ অক্টোবর ২০২৪
বিদ্যুৎস্পৃষ্টে বিদ্যুৎকর্মী মৃত্যুর ঘটনায় ডিপিডিসির এক কর্মকর্তা ও এক কর্মচারীতে সাময়িক বরখাস্ত করা হয়েছে

রাজধানীতে সঞ্চালন লাইনে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিদ্যুৎকর্মীদের হতাহতের ঘটনায় ডিপিডিসির এক কর্মকর্তা ও এক কর্মচারীতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রাথমিক তদন্তে দায়িত্বে অবহেলার দায়ে ডিপিডিসির এনওসিএস মানিকনগর দপ্তরের সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার ও নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. সেলিম সিরাজ ও অফিস সহকারী মো. আলী আজম খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়।

এতে বলা হয়, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) দপ্তরের আওতাধীন এনওসিএস মানিকনগরের ১১ কেভি ওয়াসা বহির্গামী ফিডারে রিনোভেশন কাজ বাস্তবায়নকালীন তড়িতাহত হয়ে আহত ও নিহতের ঘটনা ঘটে। এ ঘটনায় ডিপিডিসির নির্বাহী পরিচালক (অপারেশন্স) কিউ এম শফিকুল ইসলামের নেতৃত্বে ঘটনার দিন রাতেই এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

ঘটনার প্রাথমিক তদন্তে দায়িত্বে অবহেলার দায়ে ডিপিডিসির এনওসিএস মানিকনগর দপ্তরের সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার ও নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. সেলিম সিরাজ ও অফিস সহকারী মো. আলী আজম খানকে ডিপিডিসি (কর্মচারী) সার্ভিস রুলস অনুযায়ী চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে জিএম (এইচআর) ডিপিডিসি দপ্তরে সংযুক্ত করা হয়েছে। কমিটির প্রাথমিক তদন্তে ডিপিডিসিতে কর্মরত এ দুজনের সম্পৃক্ততা পাওয়ায় তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে ডিপিডিসি।

গত ২১ অক্টোবর সন্ধ্যায় মানিকনগর এলাকায় উচ্চচাপ (এইচটি ক্যাবল) বিদ্যুৎলাইনের তার পরিবর্তনের কাজ করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হলেন বিদ্যুৎ লাইনকর্মী (ফোরম্যান) মো. নবীর হোসেন। আহতরা হলেন, মাসুম মিয়া ও রবিউল ইসলাম। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

আজ শুক্রবার সকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান মানিকনগরে ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর আহতদের চিকিৎসার খোঁজখবর নিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে যান উপদেষ্টা।

আরএমএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।