লাইনচ্যুত

ঢাকা থেকে ট্রেন ছাড়তে বিলম্ব, যাত্রী চাইলে ফেরত নিতে পারছে টিকিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ২৫ অক্টোবর ২০২৪
দীর্ঘ সময় ধরে ট্রেন ছাড়তে বিলম্ব হওয়ায় স্টেশনে অলস সময় পার করছেন যাত্রীরা/ ছবি : বিপ্লব দিক্ষিৎ

ঢাকা রেলওয়ে স্টেশন এলাকায় পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩)’ লাইনচ্যুত হওয়ার ঘটনায় বন্ধ ছিল চলাচল। উদ্ধারকাজ শেষে প্রায় সাড়ে ৯ ঘণ্টা পর ট্রেন চলাচল আবারও শুরু হয়েছে। তবে প্রতিটি ট্রেনকে দীর্ঘ বিলম্ব নিয়ে ঢাকা ছাড়তে হচ্ছে। যেসব যাত্রী বিলম্বিত ট্রেনে যাত্রা করতে চাচ্ছেন না তাদের টিকিট ফেরত নিচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

শুক্রবার (২৫ অক্টোবর) ঢাকা রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দুর্ঘটনায় পতিত হওয়ার পর ট্রেন লাইনসহ সব লাইন এখন সচল রয়েছে। তবে দীর্ঘ সময় ট্রেন চলাচল বন্ধ থাকায় অনেক ট্রেন ঢাকায় আসতে পারেনি এবং অনেক ট্রেন শিডিউল অনুযায়ী ঢাকা ছাড়তে পারেনি। ফলে চলাচলে বিলম্ব হচ্ছে।

তিনি আরও বলেন, বিলম্ব হলেও এখন পর্যন্ত কোনো ট্রেনের যাত্রা বাতিল হয়নি। যেসব যাত্রী বিলম্বিত ট্রেনে যেতে চাইছেন না তাদের টিকিটের টাকা ফেরত দেওয়া হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত ১২টা ১৫ মিনিটের দিকে প্ল্যাটফর্ম থেকে বের হয়ে স্টেশন এলাকাতেই দুর্ঘটনায় পড়ে পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩)। রেললাইন ভেঙে যাওয়ার কারণে ট্রেনের ৬টি বগি লাইন থেকে পড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, ট্রেনটি প্রায় আধা ঘণ্টা বিলম্বে ঢাকা রেলওয়ে স্টেশন ছেড়েছিলো। ঢাকা রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম পার হওয়ার ২ মিনিটের মধ্যে ঝাঁকুনি অনুভব হয় এবং ট্রেনটি থামানো হয়। পরে নেমে দেখা যায় ট্রেনের ৬টি বগি লাইনচ্যুত হয়েছে। দেখা গেছে, লাইনের পাত ভেঙে গেছে। পরে চাকাগুলো নিচে পড়ে যায়। ট্রেনের গতি কম ছিল বলে কেউ আহত হয়নি। এই দুর্ঘটনার কারণেই মূলত আজ সারাদিন ঢাকা রেলওয়ে স্টেশন থেকে বিলম্বে ট্রেন ছেড়েছে।

সাখাওয়াত হোসেন নামের এক যাত্রী বলেন, আন্তনগর বুড়িমারী এক্সপ্রেস আমার সারা দিন নষ্ট করলো। প্রায় ১০ ঘণ্টা দেরিতে কমলাপুর ছেড়ে যাচ্ছে সন্ধ্যায়। সারাদিন খুব ভোগান্তিতে পড়লাম।

এদিকে বিলম্বে ট্রেন ছাড়ার কারণে ঢাকার কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়েছে। এছাড়া এই ঘটনায় পঞ্চগড় -ঢাকা রুটের একতা এক্সপ্রেস(৭০৬) ট্রেনটির যাত্রা বাতিল করা হয়েছে।

এনএস/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।