কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে ঢামেকে এক কারাবন্দির মৃত্যু

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৩ পিএম, ২৩ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে এক হাজতি অসুস্থ হওয়ার পর দ্রুত কারারক্ষীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। এরপর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ওই হাজতির নাম মো. আব্দুল গাফফার মৃর্ধা (৫০)।

বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই ঘটনাটি ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক রাত পৌনে ৯টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

কারারক্ষী মানিক হোসেন জানান, কেন্দ্রীয় কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আমরা কারা কর্তৃপক্ষের নির্দেশে ঢাকা মেডিকেলে নিয়ে আসি।

তিনি আরও জানান, নিহত গাফফার কেন্দ্রীয় কারাগারে হাজতি হিসেবে ছিলেন। হাজতি নম্বর ২২৬৪১/২৪। তার বাবার নাম আব্দুল মোতালেব। তবে কি মামলায় গ্রেফতার ছিলেন তিনি আমরা জানাতে পারিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. ফারুক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি কারা কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তিনি বলেন, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত সম্পন্ন হবে। ময়নাতদন্তের শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।