স্ত্রীসহ সাবেক দুই এমপির দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২৩ অক্টোবর ২০২৪

স্ত্রীসহ সাবেক দুই সংসদ সদস্যের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞার আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৩ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে আদালত বরাবর ওই আবেদন পাঠানো হয়েছে বলে জানা গেছে। সংস্থাটির জনসংযোগ দপ্তর সূত্র বিষয়টি নিশ্চিত করে।

তারা হলেন, মুন্সিগঞ্জ-৩ আসনের সাবেক এমপি মৃণাল কান্তি দাস ও তার স্ত্রী, চাপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক এমপি মো. আব্দুল ওয়াদুদ ও তা স্ত্রী এবং পিরোজপুর জেলা পরিষদের সদস্য আবুল কালাম আজাদ।

তাদের বিরুদ্ধে অর্থপাচার, ক্ষমতার অপব্যবহার ও প্রকল্পে অনিয়ম করে অর্থ আত্মসাৎসহ দেশ-বিদেশে বিপুল অবৈধ সম্পদ গড়ার অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে দুদকের গোয়েন্দা ইউনিটের তথ্য নিয়ে অনুসন্ধান শুরু করার পর অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া কুমিল্লা ৫ আসনের সাবেক সংসদ সদস্য এম এ জাহের সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করেছে দুদক। গত ২ অক্টোবর তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করে দুদক।

এসএম/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।