সচিবালয়ে ঢুকে পড়া শিক্ষার্থীদের লাঠিপেটা, আটক অর্ধশতাধিক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২২ পিএম, ২৩ অক্টোবর ২০২৪
সচিবালয়ে ঢুকে পড়েছেন এইচএসসি পরীক্ষায় ফেল করা শিক্ষার্থীরা/ছবি জাগো নিউজ

পুলিশি বাধা উপেক্ষা করে সচিবালয়ে ঢুকে পড়েছিলেন ফল বাতিলের দাবি করা এবারের এইচএসসি পরীক্ষা দেওয়া শিক্ষার্থীরা।

পরে তাদের লাঠিপেটা করে ছাত্রভঙ্গ করে দেয় সেনাবাহিনী ও পুলিশ। এরপর তারা যে যার মতো পালিয়ে যান। তবে সচিবালয়ের সবগুলো গেট বন্ধ থাকায় তারা সচিবালয়ের বাইরে যেতে পারেননি।

jagonews24

এরপর সেনাবাহিনী ও পুলিশ সচিবালয়ের বিভিন্ন জায়গা থেকে অর্ধশতাধিক শিক্ষার্থীকে আটক করে। বিকেল সাড়ে ৩টার দিকে সচিবালয়ের মধ্যে দুটি প্রিজন ভ্যান প্রবেশ করে সেখানে আটক শিক্ষার্থীদের তোলা হয়।

এইচএসসির ফল বাতিলের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বুধবার (২৩ অক্টোবর) বিকেল ৩টার দিকে সচিবালয়ের ১ নম্বর গেট দিয়ে ঢুকে পড়েন। সচিবালয়ে প্রবেশ করে শিক্ষার্থীরা ৬ নম্বর ভবনের সামনে অবস্থান নেন, এ ভবনের ১৯ তলায় শিক্ষা মন্ত্রণালয়। ৬ নম্বর ভবনের সামনে সেখানে বসে তারা ফল বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘিরে রাখে।

jagonews24

বিকেল সোয়া ৩টার দিকে পুলিশ এবং সেনাবাহিনী যৌথভাবে শিক্ষার্থীদের লাঠিপেটা করে। এতে শিক্ষার্থীরা মুক্তাঙ্গনের দিকের গেটের দিকে ছুটে যান। কিন্তু গেট বন্ধ থাকায় তারা বের হতে পারেননি। তারা এদিক-সেদিক ছুটে যান। সেনাবাহিনী ও পুলিশ তাদের পিছু পিছু ধাওয়া করে অনেককে আটক করে ফেলে।

jagonews24

শিক্ষার্থীরা সচিবালয়ে ঢুকে পড়ার পর সচিবালয়ের সবগুলো প্রবেশ এবং বের হওয়ার গেট বন্ধ করে দেওয়া হয়। এতে সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অবরুদ্ধ হয়ে পড়েন।

আরএমএম/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।