প্রধান উপদেষ্টার সঙ্গে মার্কিন চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ২৩ অক্টোবর ২০২৪
প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস/ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূতাবাসের চার্জ দ্য আফেয়ার্স হেলেন লাফেভ।

বুধবার (২৩ অক্টোবর) প্রধান উপদেষ্টার বাসভবন যমুনায় তাদের মধ্যে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন এবং প্রধান উপদেষ্টার সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সাম্প্রতিক বৈঠকে আলোচিত মূল বিষয়গুলোর অগ্রগতি নিয়ে আলোচনা করেন।

হেলেন লাফেভ প্রধান উপদেষ্টাকে জানান, যুক্তরাষ্ট্রের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল আগামী কয়েক সপ্তাহের মধ্যে বাংলাদেশ সফর করবে এবং তারা বিভিন্ন বিষয়ে আলোচনা করবে।

এ সময় প্রধান উপদেষ্টা ড. ইউনূস জানিয়েছেন, অন্তর্বর্তী সরকার এরই মধ্যে যে সংস্কারমূলক পদক্ষেপ নিয়েছে তার মধ্যে ছয়টি গুরুত্বপূর্ণ সংস্কার কমিশন কাজ শুরু করেছে এবং তারা দেশের বিভিন্ন অংশীজনের সঙ্গে পরামর্শ করবে।

এমইউ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।