দুদকের মামলায় টেকনাফের ‘ইয়াবা আমিন’ কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৪৮ পিএম, ২১ অক্টোবর ২০২৪

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় টেকনাফের আলোচিত ইয়াবা কারবারি মোহাম্মদ আমিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক জাকির হোসেন তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মোহাম্মদ আমিন কক্সবাজার জেলার টেকনাফ থানার সদর ইউনিয়নের ডেইল পাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে। চট্টগ্রাম মহানগরীর ওআর নিজাম রোড এলাকার ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকতেন আমিন।

চট্টগ্রাম আদালতে দুদকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাভলু বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ৩ কোটি ৪৬ লাখ ৬২ হাজার ১২৮ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ২৬ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপনের এক মামলায় গত ১৮ সেপ্টেম্বর মো. আমিনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন দুদকের তদন্ত কর্মকর্তা। আদালত অভিযোগপত্র গ্রহণ করে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। আজ (সোমবার) চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল জজ জাকির হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আমিন। আদালত শুনানি শেষে তার আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, কক্সবাজারে বাড়ি হলেও মো. আমিন চট্টগ্রাম নগরীতে বসবাস করতেন। টেকনাফ ও চট্টগ্রাম নগরে তাঁর জমি রয়েছে প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের। দুর্নীতি দমন কমিশন (দুদক) বলছে, এসব সম্পদ অর্জনে আয়ের বৈধ কোনো উৎস দেখাতে পারেননি আমিন। ইয়াবার কারবার করে এসব সম্পদ গড়ে তুলেছেন তিনি।

এমডিআইএইচ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।