সৌমিত্র শেখরের সম্পদের খোঁজে বিএফআইইউতে চিঠি দুদকের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২১ অক্টোবর ২০২৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখরের সম্পদের খোঁজে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে (বিএফআইইউ) চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাশপাশি তার বিদেশ যাত্রা ঠেকাতে ইমিগ্রেশন কর্তৃপক্ষকে চিঠিও দিয়েছে সংস্থাটি।

সোমবার (২১ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে পৃথক দুটি চিঠি দেওয়া হয়েছে বলে জাগো নিউজকে জানিয়েছেন সংস্থাটির উপপরিচালক মো. আকতারুল ইসলাম।

এর আগে অপব্যবহার, নানাবিধ অনয়িম ও দুর্নীতির মাধ্যমে সরকারি প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগে এ শিক্ষকের বিরুদ্ধে গত ১৮ সেপ্টেম্বর অনুসন্ধান শুরু করে দুদক।

এ অধ্যাপকের ভারত, আমেরিকা, ইংল্যান্ড, কানাডা, থাইল্যান্ড, মালেশিয়ায় তার ও পরিবারের সদস্যদের নামে বাড়ি/সম্পদের তথ্যের জন্য বিএফআইইউতে পত্র দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

দুদকের তথ্যানুযায়ী, অধ্যাপক সৌমিত্র শেখর ২০২১-২২ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভর্তি প্রক্রিয়ায় ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িত ছিলেন। পরিবেশ বিজ্ঞান বিভাগে শিক্ষক-কর্মচারী নিয়োগে ঘুস নেওয়ার অভিযোগও আছে তার বিরুদ্ধে।

এসএম/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।