পল্লী বিদ্যুতের ৬ কর্মকর্তা-কর্মচারীকে স্ট্যান্ড রিলিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ২০ অক্টোবর ২০২৪
পল্লী বিদ্যুতের ৬ কর্মকর্তা-কর্মচারীকে স্ট্যান্ড রিলিজ করেছে বিআরইবি

পল্লী বিদ্যুতের ৬ কর্মকর্তা-কর্মচারীকে স্ট্যান্ড রিলিজ করেছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি)। এসব কর্মকর্তা বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চাকরিচ্যুত ৩১ কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহালের দাবি জানিয়ে আসছিলেন।

রোববার (২০ অক্টোবর) এক অফিস আদেশে এসব কর্মকর্তা-কর্মচারীকে স্ট্যান্ড রিলিজ করা হয়।

চট্টগ্রাম পল্লী বিদ্যুত সমিতির (পবিস-১) সহকারী জেনারেল ম্যানেজার আব্দুল্লা আল মামুনকে রাজশাহী জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়ে, নরসিংদী পবিস-১ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আবদুল্লাহ আল হাদীকে চট্টগ্রাম জোনে, নরসিংদী পবিস-২ এর জুনিয়র ইঞ্জিনিয়ার মুহাম্মদ শরীফুল ইসলাম ভুইয়াঁকে কক্সবাজারের নির্বাহী প্রকৌশলের কার্যালয়ে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। এছাড়া ঢাকা পবিস-১ এর জুনিয়র ইঞ্জিনিয়ার তামজিদুল ইসলামকে রংপুর তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়ে, নওগাঁ পবিস-২ এর জেনারেল ম্যানেজার শাহ মো রাজ্জাকুর রহমানকে চট্টগ্রাম জোনে ও গাজীপুর পবিস-১ এর ওয়্যারিং পরিদর্শক শেখ রহমত উল্লাহ নাজিরকে নীলফামারী নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

এর আগে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারীরা। সংবাদ সম্মেলনে পল্লী বিদ্যুৎ সিস্টেমে জবাবদিহির সংস্কৃতি তৈরি, টেকসই বিতরণ ব্যবস্থা নিশ্চিত এবং সমিতিতে কর্মরত ৪৫ হাজার কর্মীর বৈষম্য ও হয়রানি নিরসন, আত্মমর্যাদা এবং আত্মসম্মানের বিষয়ে টেকসই সমাধানের জন্য ৪ দফা দাবি তোলা হয়। এসব দাবির মধ্যে ছিল- পল্লী বিদ্যুতে স্থিতিশীল অবস্থা ফিরিয়ে আনতে অবিলম্বে মামলা প্রত্যাহার করে ২৪ জনের চাকরি ফিরিয়ে দেওয়া ও স্ট্যান্ড রিলিজ এবং সংযুক্ত ২ জনকে পদায়ন করা। এছাড় গ্রাহকের কাছে জবাবদিহি নিশ্চিতের জন্য সমিতি ও বোর্ড সংস্কার করে একীভূত করে একটি প্রতিষ্ঠান করা। স্থায়ী পদের বিপরীতে চুক্তিভিত্তিকদের নিয়মিত করা। ছাত্র সমন্বয়কদের নিয়ে স্বাধীন কমিশন গঠন করে সংস্কার না হওয়া পর্যন্ত পল্লী বিদ্যুৎ নিয়ন্ত্রণ করা ও বিআরইবির দুর্নীতিবাজদের বিচারের আওতায় আনা।

স্ট্যান্ড রিলিজ হওয়া এসব কর্মকর্তা-কর্মচারী ওইদিন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এনএস/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।