জাতীয় নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ২০ অক্টোবর ২০২৪

‘স্বৈরাচার সরকার হটিয়ে এখন দেশের রাষ্ট্র ক্ষমতায় অন্তর্বর্তী সরকার। এ সরকার এখন দেশ সংস্কারের দায়িত্ব নিয়েছে। আরও সংস্কারের জন্য তাদের সময় দিতে হবে। কিন্তু এ সময় যাতে সীমার বাইরে না যায়। এজন্য সরকারের কাছে একটি সুষ্ঠু জাতীয় নির্বাচনের রোডম্যাপ চাই। জনগণের প্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তরে নির্বাচনের বিকল্প নেই।’

রোববার (২০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এক সংলাপে এসব কথা বলেন বক্তারা। ‘জাতীয় নির্বাচন-নাগরিক ভাবনা’ শীর্ষক জাতীয় সংলাপের আয়োজন করে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন।

সংলাপে সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সংলাপে বক্তারা বলেন, আওয়ামী স্বৈরাচার সরকারের আমলে ১৬ বছর দেশে গণতন্ত্র ও ভোটাধিকার ছিল না। দেশে মানুষের কোনো স্বাধীনতা ছিল না। এর পরিসমাপ্তি ঘটেছে ৫ আগষ্টে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে। এখন দেশ পরিচালনার জন্য নির্বাচিত সরকার জরুরি। এজন্য দ্রুত সময়ের মধ্যে জাতীয় নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করতে হবে।

বক্তারা আরও বলেন, অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর অনেকের মামলা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে অনেক মিথ্যা মামলা এখনো প্রত্যাহার করা হয়নি। কেন করা হয়নি তার জবাব দিতে হবে। দ্রুত সময়ের মধ্যে তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার করতে হবে।

এমএমএ/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।