আপনারা না পারলে নিয়োগ দিয়ে নতুনদের বসাবো: উপদেষ্টা আসিফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য আমলাতান্ত্রিক প্রশাসনকে দায়ি করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হলে প্রয়োজনে প্রশাসনের কর্মকর্তাদের স্থানে নতুনদের বসানো হবে বলে ঘোষণা দেন তিনি।

শনিবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম সার্কিট হাইসের সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিভাগ ও জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা জানান।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রামে সবজির ট্রাক সেল চালু হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। তিনি মাঠ প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘আপনাদের অসহযোগিতার কারণে একটি স্থবিরতা কাজ করছে। আসলে তো এখানে একটা বিপ্লব হয়েছে। একটা বিপ্লবের পর কোনো কিছুই সিস্টেম ওয়াইজ চলে না। আমরা তারপরও সিস্টেমটা বজায় রেখেছি। আমরা প্রত্যাশা করি এই সিস্টেম বজায় রাখার জন্য আপনারা আমাদের সহযোগিতা করবেন। যদি সিস্টেম ভাঙার প্রয়োজন পড়ে, আমরা সিস্টেম ভাঙবো। আমরা প্রয়োজনে নতুন নিয়োগ দিয়ে আপনাদের জায়গায় নতুনদের বসাবো।’

তিনি আমলাদের উদ্দেশে বলেন, ‘আপনাদের এত এক্সপারটাইজ, পড়াশোনা থাকার পরও যদি আপনারা করতে না পারেন, তাহলে আমরা নতুনদের নিয়ে আসি। সব মানুষ বুদ্ধিভিত্তিক আলোচনা বোঝে না। যারা দিনে এনে দিনে খায়, তারা কী খাবে সেটা নিয়ে চিন্তা করে। এখন দ্রব্যমূল্যটা নিয়ন্ত্রণ জরুরি। এজন্য রাজনৈতিক দলগুলো সরকারকে সহযোগিতা করছে। দ্রব্যমূল্যের সিন্ডিকেট ভাঙার জন্য প্রয়োজনে বিশেষ ক্ষমতা আইনে সিন্ডিকেট ব্যবসায়ীদের গ্রেফতার করুন।’

এসময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ এইচ এম সফিকুজ্জামান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, চট্টগ্রামের জেলা প্রশাসক ফরিদা খানম উপস্থিত ছিলেন।

এমডিআইএইচ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।