ছাত্র আন্দোলন

৪ হত্যা মামলার আসামি শ্রমিক লীগ নেতা পিন্টু গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২২ পিএম, ১৯ অক্টোবর ২০২৪
গ্রেফতার গোলাম সারোয়ার পিন্টু

রাজধানীর বাড্ডা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চারটি হত্যা মামলাসহ পাঁচটি মামলার এজাহারভুক্ত আসামি বাড্ডা থানা শ্রমিক লীগের সহ-সভাপতি গোলাম সারোয়ার পিন্টুকে (৪৪) গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) রাতে উত্তর বাড্ডার স্বাধীনতা সরণির বাগানবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে বাড্ডা থানা পুলিশ।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতার গোলাম সারোয়ার পিন্টু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চারটি হত্যা মামলা ও একটি হত্যাচেষ্টা মামলার এজাহারনামীয় আসামি। গত ২০ ও ২১ আগস্ট হাফিজুল ও সুমন শিকদার হত্যার ঘটনায় বাড্ডা থানায় দুটি পৃথক মামলা রুজু হয়। পরে গত ১ ও ২৯ সেপ্টেম্বর সিরাজুল ব্যাপারী ও সোহাগ মিয়া হত্যার ঘটনায় বাড্ডা থানায় আরও দুটি মামলা রুজু হয়।

এছাড়াও তার বিরুদ্ধে গত ৮ সেপ্টেম্বর রুবেল মিয়া বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যাচেষ্টা মামলা রুজু করেন।

ডিসি তালেবুর রহমান আরও বলেন, গত ১৯ ও ২০ জুলাই এবং ৫ আগস্ট বাড্ডা এলাকায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে। হামলার সময় আন্দোলনকারীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ করা হয়। গ্রেফতার পিন্টু এসব হামলায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তাদের হামলায় হাফিজুল, সুমন শিকদার, সিরাজুল ব্যাপারী ও সোহাগ মিয়া নিহত হন এবং রুবেল মিয়া গুরুতর আহত হন।

টিটি/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।