পল্লী বিদ্যুৎ সমিতি-বিআরইবির বিরোধ নিষ্পত্তিতে ক্যাবের কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৫ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির বিরোধ নিরসনে কমিটি গঠন করেছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

শনিবার (১৯ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) সমূহের মধ্যে বিরাজমান বিরোধের কারণে বিদ্যুৎ ব্যবস্থা ঝুঁকির মধ্যে আছে।

পবিসের আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা গত ১৭ অক্টোবর ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে ৬০টি সমিতির বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়। ফলে পল্লী বিদ্যুতের আওতাধীন ভোক্তারা চরম ভোগান্তিতে পড়েন। যেকোনো সময় দেশের বিপুল সংখ্যক বিদ্যুৎ ভোক্তা এর থেকেও চরম বিপর্যস্ত অবস্থার শিকার হতে পারেন বলে জনমনে আশঙ্কা দেখা দিয়েছে। এই বিবেচনায় উক্ত বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) একটি নাগরিক কমিটি গঠন করেছে।

কমিটিতে রয়েছেন ভোক্তা অভিযোগ নিষ্পত্তি জাতীয় কমিটির সভাপতি এম শামসুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বদরুল ইমাম, ঢাবি অধ্যাপক এম এম আকাশ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শরমিন্দ নীলোর্মি ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

আরও পড়ুন

এই কমিটি ১০ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে এবং কারণ চিহ্নিত করে বিরোধ নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট সুপারিশ প্রকাশ করবে।

এনএস/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।