কমনওয়েলথ সম্মেলনে যাচ্ছেন না ড. ইউনূস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৭ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

আগামী ২১-২৬ অক্টোবর দ্বীপরাষ্ট্র সামোয়ার রাজধানী আপিয়ায় অনুষ্ঠেয় কমনওয়েলথ সম্মেলনে যাবেন না অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এ তথ্য জানান।

তবে ড. ইউনূস চলতি বছরের নভেম্বরে সাত দেশের আঞ্চলিক জোট বিমসটেকের শীর্ষ সম্মেলনে যাবেন বলে জানান তিনি।

তৌহিদ হোসেন বলেন, কমনওয়েলথ হেড অব গভর্নমেন্টস মিটিং হবে সামোয়াতে। সেখানে প্রধান উপদেষ্টা যাবেন না। এই সিদ্ধান্ত হয়েছে। উনি যাচ্ছেন না, সেজন্য মন্ত্রী পর্যায় ও হেড অব গভর্নমেন্টের মিটিংয়ের অংশে আমি অংশগ্রহণ করবো। কনওয়েলথ নিয়ে কতগুলো সেট ইস্যু আছে, সেগুলোতে আমাদের অবস্থান একই।

সামোয়াতে ভারত-পাকিস্তানের কোনো প্রতিনিধির সঙ্গে বৈঠক প্রসঙ্গে উপদেষ্টা বলেন, দ্বিপক্ষীয় কিছু বৈঠক হবে। ভারত ও পাকিস্তানের সঙ্গে সাক্ষাৎ হয়ে গেছে (নিউইয়র্কে)। সেখানে আমি আর যাচ্ছি না। যাদের সঙ্গে সাক্ষাৎ হয়নি তাদের সঙ্গে হবে।

বিমসটেক সম্মেলনে প্রধান উপদেষ্টা যাওয়ার বিষয়ে তৌহিদ হোসেন জানান, বিমসটেক সম্মেলন যখন হবে উনি যাবেন, এটাই আমাদের সিদ্ধান্ত। কারণ বিমসটেক হলো অল্প কয়েকটা দেশের ব্যাপার। সেখানে একেবারে ঘরোয়া ও অন্তরঙ্গ পরিবেশে কথা বলা যায়।

আইএইচআর/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।