শাহজালালে ঘণ্টায় ৮৮ শতাংশ লাগেজ ডেলিভারি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘণ্টায় ৮৮ শতাংশ লাগেজ ডেলিভারি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কোটি ১৭ লাখ যাত্রীকে সেবা দিয়েছে কর্তৃপক্ষ। এর মধ্যে ৮৮ শতাংশ যাত্রীর ক্ষেত্রে এক ঘণ্টার মধ্যে লাগেজ ডেলিভারি করা হয়েছে। লাগেজ বহনের সুবিধার্থে বিমানবন্দরে নতুন সংযোজনের পর ট্রলির সংখ্যা বেড়ে ৩ হাজার ৬০০টিতে দাঁড়িয়েছে। ক্যানোপি থেকে বের হয়ে বহুতল পার্কিং ও রাস্তার আগ পর্যন্ত ট্রলি নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, বিমানবন্দর দিয়ে আন্তর্জাতিক রুটে বছরে প্রায় ৫৫ হাজার ও অভ্যন্তরীণ রুটে প্রায় ৫৩ হাজার ফ্লাইট পরিচালিত হয়। আন্তর্জাতিক রুটে বছরে প্রায় ৯৫ লাখ এবং অভ্যন্তরীণ রুটে প্রায় ২৫ লাখ যাত্রী যাতায়াত করেন। চাহিদা অধিক থাকায় ফ্লাইটের সংখ্যা আরও বাড়বে। ২০২৩ সালে প্রায় ১ কোটি ১৭ লাখ যাত্রী এ বিমানবন্দর ব্যবহার করেছেন।

এমএমএ/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।