শুক্রবার থেকে বৃষ্টি বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১৭ অক্টোবর ২০২৪

দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অবস্থান করছে। এর প্রভাবে আগামীকাল শুক্রবার থেকে দেশে বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সংস্থাটি জানিয়েছে, এই নিম্নচাপটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে উত্তর তামিলনাড়ু-দক্ষিণ অন্ধ্রপ্রদেশ উপকূল অতিক্রম করতে পারে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের বিভাগগুলোতে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানিয়েছেন, সাগরে নিম্নচাপের প্রভাবে আগামীকাল থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। শুক্রবার রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি আরও জানান, আগামী সপ্তাহ থেকে দেশের দু'এক জায়গায় হালকা বৃষ্টি হলেও অধিকাংশ জায়গায় আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাতের তাপমাত্রা কমে শীত অনুভূত হতে পারে।

গতকাল দেশে সর্বোচ্চ ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে নারায়ণগঞ্জে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৫ ডিগ্রি সেলসিয়াস পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

আরএএস/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।