সিলেট সীমান্ত থেকে একজনকে তুলে নিয়ে গেছে বিএসএফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৬:২১ পিএম, ১৬ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

সিলেটের গোয়াইনঘাট সীমান্তে গরু খুঁজতে গিয়ে ভারত সীমান্তের অভ্যন্তরে প্রবেশ করায় হোছন আহমদ (৪১) নামে একজনকে তুলে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যরা। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে তাকে তুলে নিয়ে যায় বিএসএফ।

হোছন আহমদ গোয়াইনঘাটের পশ্চিম পান্তুমাই গ্রামের আবদুল হকের ছেলে।

এ ঘটনায় মঙ্গলবার রাতেই গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে হোছন আহমদের পরিবার। এর প্রেক্ষিতে তাকে ফিরিয়ে আনতে পতাকা বৈঠকের উদ্যোগ নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, ভারত সীমান্তের পাশে গরু চরাচ্ছিলেন হোছন আহমদ। দুপুর ১২টার দিকে তার একটি গরু ভারত সীমান্তের অভ্যন্তরে চলে গেলে তিনি গরুটি ফিরিয়ে আনতে সীমান্তে প্রবেশ করেন। এ সময় বিএসএফ সদস্যরা গরুসহ তাকে আটক করে নিয়ে যান।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার তোফায়েল আহমেদ বলেন, হোছন আহমদ নিজের গরু আনতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। হোছনকে উদ্ধারে পরিবারের সদস্যরা বিজিবির পান্তুমাই ক্যাম্পের সহযোগিতা চাইলে থানায় গিয়ে জিডি করার পরামর্শ দেওয়া হয়।

ওসি বলেন, হোছন আহমদের পরিবার জিডি করেছে। তাকে ফিরিয়ে আনতে বিজিবি সদস্যরা ভারতের বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের উদ্যোগ নিয়েছেন।

আহমেদ জামিল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।