‘ডিমের দাম বাড়লো কেন, তাও আসিফ নজরুলের দোষ’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

সামাজিকযোগাযোগ মাধ্যমে মানুষ ভুল বুঝে তার বিষয়ে বিভিন্ন মন্তব্য করে বলে মনে করেন আইন বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা আসিফ নজরুল।

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যার পর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠনের বিষয়ে সচিবালয়ে নিজ দপ্তরে এক জরুরি ব্রিফিংয়ে উপদেষ্টা এ কথা বলেন।

তিনি বলেন, ‘মাঝে মাঝে লোকজন একটু কনফিউজড হয়ে যায়। মাঝে মাঝে শুনি মানুষজন আমাকে বলে, সামাজিকযোগাযোগ মাধ্যমে শুনি- ডিমের দাম বাড়লো কেন, তাও আসিফ নজরুলের দোষ। একজন ছাত্র চিকিৎসা পাচ্ছে না, আসিফ নজরুলের দোষ বা আইন মন্ত্রণালয়ের দোষ। পুলিশ গ্রেফতার করলো কেন সেটাও নাকি আইন মন্ত্রণালয়ের দোষ। পুলিশের গ্রেফতারের সঙ্গে আইন মন্ত্রণালয়ের কি সম্পর্ক?’

উপদেষ্টা বলেন, ‘মনে হয় আমাদের প্রতিবেশি প্রত্যাশা কিংবা আমাকে হয়তো আপনারা কেউ কেউ বেশি ভালোবাসেন। কিন্তু এটা তো আইন দ্বারা ডিফাইনড, অন্য মন্ত্রণালয়ের কাজ তো আমি করতে পারব না। কোনোরকম এখতিয়ার আর আমার নেই।’

‘তবে যখন উপদেষ্টামণ্ডলীর সভা হয় যখন ইস্যুগুলো আসে, তখন নিজেদের মতামত পরামর্শ উদ্বেগ এগুলো জানাতে পারি। কিন্তু সেগুলো বাস্তবায়নের দায়িত্ব সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের। উনারা যথেষ্ট চেষ্টা করেন’ বলেন আইন উপদেষ্টা।

এছাড়া এর আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তার পেছনের দেয়ালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ছিল। এরপর এটি নিয়েও সামাজিকযোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা হয়। তবে আজ ব্রিফিংয়ের সময় উপদেষ্টার পেছনের দেয়ালে আর বঙ্গবন্ধুর ছবি ছিল না।

আরএমএম/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।