বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা সংস্কারে সহায়তার আশ্বাস তুরস্কের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা সংস্কারে তুরস্ক সহযোগিতা করতে প্রস্তুত বলে জানিয়েছেন দেশটির সুপ্রিম ইলেকশন কাউন্সিলের প্রধান হারুন ওজকান।

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিব শফিউল আজিমের সঙ্গে বৈঠক করে তুরস্কের নির্বাচন সংশ্লিষ্ট প্রতিনিধি দল। বৈঠকে দেশটির ভোটার রেজিস্ট্রেশনের ডেপুটি ডিরেক্টর জেনারেল হাইরি বাইরাক উপস্থিত ছিলেন।

ইসি জানায়, প্রতিনিধি দল মূলত বাংলাদেশের নির্বাচন ব্যবস্থার সঙ্গে তুরস্কের নির্বাচন ব্যবস্থার সঙ্গে যে মিল আছে সেগুলো নিয়ে কথা বলেন।

তারা বলেন, ‘আমাদের রাজনৈতিক ভিত্তি আলাদা হওয়ার কারণে নির্বাচন ব্যবস্থা কিছুটা ভিন্ন। বাংলাদেশের মতোই আইন মেনে নির্বাচন কমিশন গঠন করা হয়।

বাংলাদেশের নির্বাচনব্যবস্থা সংস্কারে সহযোগিতার জন্য প্রস্তুত রয়েছে বলে জানান তুরস্কের প্রতিনিধি দল। ভবিষ্যতে নির্বাচন নিয়ে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করেন প্রতিনিধি দলের সদস্যরা।

এনআইডি মহাপরিচালক মো. মাহবুব আলম তালুকদার, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক এসএম আসাদুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এমওএস/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।