পূজামণ্ডপে ইসলামী গানের বিষয়ে যা বললেন আইজিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৭ পিএম, ১১ অক্টোবর ২০২৪
শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন শেষে কথা বলেন আইজিপি মো. ময়নুল ইসলাম

চট্টগ্রামে জেএম সেন হলের একটি পূজামণ্ডপে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনাটির বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই তথ্য জানান।

আইজিপি বলেন, পূজামণ্ডপে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনায় এরই মধ্যে দুজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতেই তাদের গ্রেফতার করা হয়।

পূজামণ্ডপে ইসলামি সংগীত পরিবেশনের কোনো উদ্দেশ্য ছিল কি না জানতে চাইলে তিনি বলেন, ঘটনায় কোনো উদ্দেশ্য ছিল কি না, সেটা তদন্তসাপেক্ষ। অনেক সময় স্থানীয়ভাবে অনেক ঘটনা ঘটে থাকে।

আইজিপি বলেন, প্রতিটি পূজামণ্ডপসহ যে কোনো জায়গায় স্থান-কাল-পাত্রভেদে আমাদের কাজ করতে হবে। যদি ব্যত্যয় ঘটে, তাহলে সেখান থেকে বড় আকারের ঘটনা ঘটতে পারে। সেটা যেন না ঘটে।

দুর্গাপূজা অনেক জাঁকজমকপূর্ণভাবে উদযাপিত হচ্ছে জানিয়ে পুলিশ প্রধান বলেন, এবারের দুর্গাপূজা অনেক চ্যালেঞ্জিং ছিল। অনেকেই এই উৎসব ঘিরে শঙ্কা প্রকাশ করেছেন। পূজা শুরুর আগেই আপনাদের আশ্বস্ত করেছি, শান্তিপূর্ণভাবে পূজা উদযাপিত হবে। সারাদেশে ৩২ হাজারেরও অধিক পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপিত হচ্ছে।

আইজিপি আরও বলেন, এবারের দুর্গাপূজায় এখন পর্যন্ত ৩৫টি অপ্রীতিকর ঘটনায় ১১টি মামলা ও ২৪টি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এসব ঘটনায় ১৭ জনকে আটক হয়েছে।

তার বক্তব্য, প্রত্যেক ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনের অধিকার সংবিধানস্বীকৃত। মুষ্টিমেয় কিছু অপরাধী ছাড়া বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। আমরা শান্তিপ্রিয় মানুষের পাশে রয়েছি। আর যারা অপরাধী, তাদের আইনের আওতায় আনতে পুলিশ বদ্ধপরিকর।

বক্তব্য শেষে আইজিপি বসুন্ধরা ও উত্তরায় পূজামণ্ডপ পরিদর্শন ও পূজারিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

টিটি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।