দুর্গাপূজায় সুযোগ সন্ধানীদের অপতৎপরতা রোধে নৌবাহিনী প্রস্তুত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪২ পিএম, ১০ অক্টোবর ২০২৪

ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বলেছেন, দুর্গাপূজায় সুযোগ সন্ধানীরা যেন কোনো অপতৎপরতা চালাতে না পারে সে লক্ষ্যে নৌবাহিনী প্রস্তুত রয়েছে। তিনি বলেন, সব পূজা মণ্ডপের সুরক্ষার্থে যৌথ বাহিনীর টহল কার্যক্রম চলমান রয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর শাহীনবাগ এলাকায় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন পূজা মণ্ডপ সরেজমিনে পরিদর্শন করে এ কথা বলেন।

ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান বলেন, বাংলাদেশ একটি শান্তি প্রিয় ও সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্ম, বর্ণ ও পেশার মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বসবাস করে। সম্প্রীতির এই মিলন মেলায় নির্বিঘ্নে পূজা উদযাপনে সর্বত্র সুন্দর পরিবেশ বজায় রয়েছে

তবে সুযোগ সন্ধানীরা যেন কোনো অপতৎপরতা চালাতে না পারে সে লক্ষ্যে নৌবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। পূজা উপলক্ষে সব মণ্ডপের সুরক্ষার্থে যৌথ বাহিনীর টহল কার্যক্রম চলমান রয়েছে।

তিনি বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী নৌবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব উদযাপনে সবার নিরাপত্তা নিশ্চিতকল্পে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।

দুর্গাপূজায় সুযোগ সন্ধানীদের অপতৎপরতা রোধে নৌবাহিনী প্রস্তুত

রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা আরও বলেন, পূজা উপলক্ষে এরই মধ্যে নৌবাহিনী উপকূলীয় জেলার বিভিন্ন স্থানে টহল জোরদারের পাশাপাশি, জেলা ও উপজেলা পর্যায়ে বাংলাদেশ সেনাবাহিনী, কোস্ট গার্ড, র্যাব, পুলিশ, আনসার ও স্থানীয় প্রশাসনের প্রতিনিধির সমন্বয়ে কন্ট্রোল রুম স্থাপন করেছে। যে কোনো নাশকতা কিংবা অপতৎপরতা প্রতিহত করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা।

সনাতন ধর্মাবলম্বী প্রত্যেক বাংলাদেশি উৎসাহ-উদ্দীপনার সঙ্গে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গোৎসব উদযাপন করছে বলে মনে করেন রিয়ার এডমিরাল মুসা। পাশাপাশি তিনি সবার সহযোগিতা ও পারস্পারিক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান।

এসময় সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরিদর্শনকালে তিনি পূজা উদযাপন কমিটির সভাপতি, পুরোহিত ও সংশ্লিষ্ট সবার সঙ্গে মতবিনিময় করেন এবং পূজা উদযাপনের সামগ্রিক প্রস্তুতির বিষয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।

পরিদর্শনকালে নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

টিটি/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।